শনিবার, ২৫ নভেম্বর, ২০১৭, ১১ অগ্রহায়ণ ১৪২৪

সৌজন্যে মালিশাএডু

সম্পন্ন হলো চীনা স্কলারশিপ প্রোগ্রাম 

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৫ আগস্ট ২০১৭, শনিবার ০৭:০৩ পিএম

সম্পন্ন হলো চীনা স্কলারশিপ প্রোগ্রাম 

ঢাকা: মালিশাএডু’র সৌজন্যে চীনে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে স্পট অ্যাডমিশনের সুযোগ দেয়া হযেছে। চীনের সাউথ ওয়েস্ট পেট্রোলিয়াম বিশ্ববিদ্যালয়ের ডিনসহ একটি প্রতিনিধি দল সেদেশের শিক্ষার বিভিন্ন দিক বাংলাদেশের শিক্ষার্থীদের কাছে তুলে ধরেন। এসময় ডিন এবং অ্যাডমিশন অফিসার চীনা শিক্ষাবাবস্থা এবং আবাসিক বাবস্থা সম্পর্কে কথা বলেন।

শনিবার (৫ আগস্ট) দুপুর ৩টায় মালিশাএডুর সৌজন্যে রাজধানীর মহাখালীর হোটেল অবকাশে এক আলোচনা সভা ও চীনে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে স্পট অ্যাডমিশনের আয়োজন করা হয়। এতে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম বাবু এমপি উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের ডিন এবং মালিশাএডুর ম্যানেজিং ডিরেক্টর ড. মারুফ প্রশ্নোত্তর পর্বে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এসময় চীনে মালিশাএডু’র শিক্ষার্থীরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি সফল হওয়ার পর তাদের অভিব্যক্তি প্রকাশ করেন। এরপর শুরু হয় স্পট অ্যাডমিশন। শিক্ষথীদের বিভিন্ন একাডেমিক কাগজপত্র বিশ্ববিদ্যালয় কমিটি নিরীক্ষন করে প্রি–অ্যাডমিশন নোটিশ প্রদান করেন।

চীনের সাউথ ওয়েস্ট পেট্রোলিয়াম বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন স্কলারশিপ ও স্পট অ্যাডমিশনের সুযোগ রয়েছে। যেসব বিষয়ে ভর্তির সুযোগ রয়েছে সেগুলি হলো- কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিযারিং, সফটওয়্যার ইঞ্জিনিযারিং, সিভিল ইঞ্জিনিযারিং, মেকানিকেল ইঞ্জিনিযারিং, পেট্রোলিয়াম প্রকৌশল, বিবিএ/আন্তর্জাতিক বাণিজ্য ও অর্থনীতি।

আলোচনা সভা ও স্পট অ্যাডমিশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,- মিস ডাইলেই, ওভারসিজ অফিস ও সাউথ ওয়েস্ট পেট্রোলিয়াম বিশ্ববিদ্যালয়, বিশেষ অতিথি হিসেবে ছিলেন মো. নজরূল ইসলাম বাবু এমপি, শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, অতিথি হিসেবে ছিলেন মিস ইয়াং ইয়ান অ্যাডমিশন অফিসার, সাউথওয়েস্ট পেট্রোলিযাম বিশ্ববিদ্যালয়।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue