• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আপন জুয়েলার্সের মালিকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২৩, ২০১৭, ০৮:৫৩ পিএম
আপন জুয়েলার্সের মালিকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

ঢাকা: রাজধানীর বনানীতে বহুল আলোচিত দুই ছাত্রী ধর্ষণ মামলার প্রধান আসামি সাফাত আহমেদের বাবা আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। মুদ্রা পাচার ও অবৈধ সম্পদ অর্জনের ২ মামলায় এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

সোমবার(২৩ অক্টোবর) হাইকোর্টের দেয়া জামিনের মেয়াদ শেষে নিয়ম অনুযায়ী আদালতে হাজির না হওয়ায় ঢাকার মহানগর হাকিম নূর নবী পরোয়ানা জারির এই আদেশ দিয়েছেন। আদালত শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরকে ওই আদেশ কার্যকর করার নির্দেশ দিয়েছে। অধিদপ্তরের মহাপরিচালক মইনুল খান বলেন, আমরা আদালতের আদেশ বাস্তবায়নে যা প্রয়োজন, তার সবটুকু করব।

বনানীর রেইনট্রি হোটেলে বিশ্ববিদ্যালয় দুই ছাত্রীকে ধর্ষণের অভিযোগে গত মে মাসে দিলদারের ছেলে সাফাতের বিরুদ্ধে মামলা হওয়ার পর তার পরিবারের মালিকানাধীন আপন জুয়েলার্সের সোনা চোরাচালানের অভিযোগের বিষয়ে তদন্তে নামে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর।

ওই মাসের শেষ দিকে আপনের বিভিন্ন বিক্রয় কেন্দ্র থেকে ১৫ দশমিক ৩ মণ সোনা এবং ৭ হাজার ৩৬৯টি হীরার অলঙ্কার জব্দ করে কেন্দ্রীয় ব্যাংকে পাঠায় শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। শুল্ক ফাঁকি রোধে দায়িত্বরত এ সংস্থার ভাষ্য, মজুদ ওই গয়নার কোনো বৈধ কাগজপত্র আপন কর্তৃপক্ষ দেখাতে পারেনি।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!