• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ঈদের ছবি: এগিয়ে শাকিব-বুবলীর ‘সুপার হিরো’


বিনোদন প্রতিবেদক জুন ২০, ২০১৮, ০২:২৩ পিএম
ঈদের ছবি: এগিয়ে শাকিব-বুবলীর ‘সুপার হিরো’

শাকিব খান ও শবনম বুবলী

ঢাকা: ঈদে মুক্তি পেয়েছে পাঁচটি সিনেমা। তাও নানা নাটকীয়তা অতিক্রম করে মুক্তি পেয়েছে ‘সুপার হিরো’ এবং ‘পাঙ্কু জামাই’। বাকী তিনটি সিনেমার মুক্তি অনেকটা নির্ধারিত ছিল। বিশেষ করে ‘চিটাগাংইয়া পোয়া নোয়াখাইলা মাইয়া’ ও ‘পোড়ামন ২’। আর ‘কমলা রকেট’ একদম ভিন্ন ঘরানার সিনেমা।

ঈদের চারদিনে ব্যবসায়িক নিরিখে এগিয়ে রয়েছে শাকিব-বুবলীর ‘সুপার হিরো’ এবং দ্বিতীয়তেও রয়েছে শাকিব ও বুবলির সিনেমা ‘চিটাগাংইয়া পোয়া নোয়াখাইলা মাইয়া’। তৃতীয় স্থানে রয়েছে কম সিনেমা হলে মুক্তি পাওয়া সিয়াম-পূজা চেরীর ‘পোড়ামন ২’। যদিও সিনেমা হলের অনুপাতে এই ছবিকেই ব্যবসায়ীক দিক দিয়েও এগিয়ে রাখছেন অনেকে।

আশিকুর রহমানের পরিচালনায়  ‘সুপার হিরো’ সিনেমাটির নায়ক শাকিব খান। তার বিপরীতে রয়েছেন বুবলী। হার্টবিট প্রোডাকশন্স প্রজোজিত সিনেমাটি মুক্তির আগে নানা বাঁধাবিপত্তির সম্মুখিন হয়। ছবিটি শুটিংয়ে নিয়ম মানেনি বলে আদালতে রিট হয়। ঈদের একদিন আগে সেন্সর অনুমতি মেলে। সব বাঁধা পেরিয়ে সিনেমটি মুক্তি পায় শ’খানের মতো সিনেমা হলে। স্বল্প সময় এবং স্বল্প প্রচারণায় মুক্তি পাওয়াতে এক ধরণের শংকা ছিল সিনেমাটি ঘিরে। তার ওপর বিশ্বকাপ ফুটবল!

জামালপুর জেলার ইসলামপুরের মুক্তামনি হলের ব্যবস্থাপক বলেন, ‘সুপার হিরো’ নিয়ে আমরা বেশ আশাবাদি ছিলাম। সেটি পূরণও হয়েছে। ১দিন ছাড়া আমাদের প্রতিটি শো-ই হাউজফুল হয়েছে।এ প্রসঙ্গে পরিচালক আশিকুর রহমান জানান, ছবিটি শাকিব খানের একক পার্ফমেন্সে উজ্জ্বল। এত প্রতিকূলতা পেরিয়েও দর্শকের এমন ভালোবাসা আরো ভালো কাজে উদ্বুদ্ধ করবে। প্রযোজক এবং প্রদর্শক খুশি হয়েছেন, ফলে আমিও খুশি।

অন্যদিকে দীর্ঘ প্রচারণায় ছিল ‘চিটাগাংইয়া পোয়া নোয়াখাইলা মাইয়া’ সিনেমাটি। জাজ মাল্টিমিডিয়া সিয়াম-পূজা চেরী জুটির প্রথম ছবি ‘পোড়ামন ২’ এর ঈদে মুক্তির ঘোষণা দেয়। সিনেমাটি প্রথমত সিয়ামের প্রথম সিনেমা পরবর্তীতে সালমান শাহ কেন্দ্রিক একটি গান রিলিজের পর আগ্রহ তৈরী করে।

শাকিব খান এবং অপু বিশ্বাসের ‘পাঙ্কু জামাই’ অনেকটা অপ্রস্তুত অবস্থাতে মুক্তি দেওয়া হয়। আবদুল মান্নান পরিচালিত ছবিটি শাকিব খান এবং অপু বিশ্বাসের দ্বন্দ্বের কারণে বেশ কিছুদিন আটকে ছিল। কাজও বাকী ছিল কিছু। তারপরও সিনেমাটি মুক্তির ঘোষণা আসে।

ফলে শাকিব খান ও অপু বিশ্বাস জুটির সিনেমা ‘পাঙ্কু জামাই’ প্রত্যাশিত ব্যবসায়িক সাফল্য পায়নি। ৬০টি সিনেমা হলে মুক্তি পায় ‘পাঙ্কু জামাই’। নারায়ণগঞ্জে নিউ গুলশানে সরেজমিন ঘুরে ও সিনেমা দেখে ‘পাঙ্কু জামাই’ এর বেহাল দর্শক পরিস্থিতি লক্ষ করা যায়। সোমবার দুপুরের শোতে সব মিলিয়ে ১৩৮ জন দর্শক ছিলেন। যেখানকার দর্শক আসন ১৪০০।

সিনেমাটির কোন শো ফুল হয়নি বলে জানান সিনেমা হলটির এক কর্মচারী। সিনেমাটির প্রযোজনা সংস্থার প্রতিনিধি জাহাঙ্গীর বলেন, শাকিব এবং অপু জুটি আর চলবেনা এটা প্রমানিত হয়ে গেল। আর আমাদের দর্শকরা এখনও বিবাহিত নায়িকা এখনও মানতে পারিনা।

এদিকে সর্বোচ্চ ১৪০ সিনেমা হলে রিলিজ পায় উত্তম আকাশ পরিচালিত এবং শাপলা মিডিয়া প্রযোজিত সিনেমা ‘চিটাগাংইয়া পোয়া নোয়াখাইল্যা মাইয়া’। শাকিব খান ও বুবলী জুটির ছবিটির গান রিলিজের আগে ইউটিউবে আলোচিত হয়। সিনেমাটি ঈদের দিন ভালো রিসেপশন পেলেও দ্বিতীয় দিন থেকে মোটামুটি চলেছে। উত্তম আকাশ বলেন, শাকিব খান ও বুবলী জুটির সাফল্য সামনে আরো সিনেমা নির্মাণে প্রযোজকদের এবং পরিচালকদের উৎসাহিত করবে।

এদিকে শাকিব-বুবলির বিপরীতে কম সংখ্যক সিনেমা হলে রিলিজ পেয়েও জোর দর্শক টানছে ‘পোড়ামন ২’। রায়হান রাফীর প্রথম পরিচালনায় প্রথম ছবিটি সিনেপ্লেক্সগুলোতে যেমন দর্শক টানছে তেমনি ঢাকার বাইরে অল্পসংখ্যক হলেও দর্শক আগ্রহ তৈরী করেছে। রাজধানীতে ৪টিসহ সারাদেশে ২২টি সিনেমা হলে রিলিজ পায় ‘পোড়ামন ২’।

শাকিব-বুবলী জুটির বিপরীতে নিজেদের জুটির দর্শক প্রিয়তা এবং ব্যবসায়িক আশানরূপতা প্রসঙ্গে ছবির নায়ক সিয়াম বলেন, আমরা দর্শকের কাছে কৃতজ্ঞ। তারা আমাকে নবাগত হিসেবে এবং আমাদের জুটিকে ভালোবাসা দিচ্ছেন। ভালোবাসার এ মর্যাদা আমি এবং আমরা ধরে রাখতে সচেষ্ট থাকব।

এছাড়া ভিন্নধর্মী গল্প ও উপস্থাপনায় মাত্র ৩টি সিনেমা হলে মুক্তি পেয়েও দর্শক এবং সমালোচক উভয়ের প্রশংসা পেয়েছে ইমপ্রেস প্রযোজিত চলচ্চিত্র ‘কমলা রকেট’। নূর ইমরান মিঠু পরিচালিত শাহাদুজ্জামানের গল্পে নির্মিত সিনেমাটি চিন্তার খোরাক জুগিয়েছে।

সোনালীনিউজ/বিএইচ
 

Wordbridge School
Link copied!