• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এনসিসি ব্যাংকের পর্ষদ নির্বাচনে নিষেধাজ্ঞা


নিজস্ব প্রতিবেদক জুলাই ২৫, ২০১৭, ০৮:১৪ এএম
এনসিসি ব্যাংকের পর্ষদ নির্বাচনে নিষেধাজ্ঞা

ঢাকা: ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেডের (এনসিসি ব্যাংক) পরিচালনা পর্ষদের নির্বাচন স্থগিত করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। নির্বাচন স্থগিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বাংলাদেশ ব্যাংককে নির্দেশ দিয়েছেন হাইকোর্টের ডিভিশন বেঞ্চ।

সোমবার (২৪ জুলাই) এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি আশিষ রঞ্জন দাসের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।

এনসিসি ব্যাংকের পরিচালনা পর্ষদের নির্বাচনে অংশ নিতে চেয়েছিলেন ব্যাংকটির পরিচালক হারুন অর রশিদ। কিন্তু তাকে নির্বাচনে অযোগ্য ঘোষণা করে ব্যাংকটির নির্বাচন পরিচালনা কমিটি। এই সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে তিনি উচ্চ আদালতে রিট দাখিল করেন। 

ওই রিট আবেদনের ওপর শুনানি শেষে আদালত নির্বাচন স্থগিতের ব্যবস্থা নিতে বাংলাদেশ ব্যাংককে নির্দেশ দেন। এ বিষয়ে রিটকারীর আইনজীবী আহসানুল করিম বলেন, এনসিসি ব্যাংকের পরিচালক হারুন অর রশিদকে ব্যাংকটির পর্ষদের নির্বাচনে অযোগ্য ঘোষণা করার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়।

আদালত সবকিছু শুনে আপাততো নির্বাচন স্থগিত রাখতে নির্দেশ দিয়েছেন। এ বিষয়ে পদক্ষেপ নিতে বাংলাদেশ ব্যাংককেও নির্দেশ দিয়েছেন আদালত বলে আইনজীবী জানিয়েছেন।

সোনালীনিউজ/ঢাকা/তালেব

Wordbridge School
Link copied!