• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এবার ‘আয়নাবাজি’র সমালোচনায় কাজী হায়াৎ


বিনোদন প্রতিবেদক নভেম্বর ২৯, ২০১৬, ০১:৪৮ পিএম
এবার ‘আয়নাবাজি’র সমালোচনায় কাজী হায়াৎ

ঢাকা: চলতি সময়ে বাংলা চলচ্চিত্রের সাড়া জাগানো ছবি ‘আয়নাবাজি’। অমিতাভ রেজা পরিচালিত সিনেমাটি এরইমধ্যে ‘সুপার হিট’-এর তকমা গায়ে মেখে ঘুরছে বিশ্বময়। অথচ এই ছবির সমাজবাস্তবতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা কাজী মারুফ । এবার তারপর ‘আয়নাবাজি’র সমালোচনায় মুখর হলে দেশের অন্যতম জনপ্রিয় নির্মাতা কাজী হায়াৎ।

অমিতাভ রেজার আলোচিত ছবি ‘আয়নাবাজি’কে ‘উদ্ভট ছবি’ বলে মন্তব্য করেছেন পরিচালক ও প্রযোজক কাজী হায়াৎ। প্রখ্যাত এই নির্মাতা সোমবার রাতে বেসরকারি স্যাটেলাইট চ্যানেল নিউজ২৪ এর একটি অনুষ্ঠানে ‘আয়নাবাজি’ নিয়ে এই মন্তব্য করেন।

চলচিত্রের দুর্দিন ও সুদিন বিষয়ক অনুষ্ঠানে কাজী হায়াৎ বলেন, অমিতাভ রেজা নির্মীত আয়নাবাজি সিনেমাটি পুরোপুরি উদ্ভট। এর কাহিনী কিছুই নেই। উচিত ছিলো সিনেমাটি সেন্সর বোর্ডে আটকে দেওয়া। অবাক লাগে এটি কিভাবে সেন্সর বোর্ডের ছাড়পত্র পেলো।’

ছবির সমালোচনা করলেও ‘আয়নাবাজি’ যে ব্যবসাসফল হয়েছে সে বিষয়টি স্বীকার করে কাজী হায়াৎ বলেন, কোন সিনেমা সফল হবে বা বিফল হবে সেটা দর্শকদের উপর নির্ভর করে। তাই উদ্ভট সিনেমা হওয়া সত্ত্বেও সিনেমাটি ব্যবসায়িকভাবে সফল হয়েছে।

অন্যদিকে অমিতাভ রেজার পরিচালনায় ‘আয়নাবাজি’ ছবিটি দেশের সিনেমা হলগুলোতে মুক্তির পর থেকেই এখনও জমজমাট। ব্যবসা সফল হওয়া ছাড়াও সব শ্রেণির দর্শকের কাছে বেশ প্রশংসিতও হয়েছে। শুধু তাই না ছবিটি এই মুহূর্তে ফ্রান্স, আমেরিকা এবং কানাডার মতো দেশগুলোর প্রেক্ষাগৃহগুলোতেও বেশ সুনাম অর্জন করছে বলে শোনা যাচ্ছে। ছবিতে কেন্দ্রীয় ‘আয়না’ চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। এছাড়াও আছেন নাবিলা, পার্থ বড়ুয়া, লুৎফর রহমান জর্জ, গাউসুল আলম শাওন, এজাজ বাপ্পী, হীরা চৌধুরীসহ আরও অনেকে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!