• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এবার ঢাকা শহরেও রাজ করবে ‘রাজনীতি’


বিনোদন প্রতিবেদক জুলাই ১৩, ২০১৭, ১২:৫৯ পিএম
এবার ঢাকা শহরেও রাজ করবে ‘রাজনীতি’

ঢাকা: এবারের ঈদটি ছিলো যৌথ প্রযোজনার ছবিতে জয়জয়কার! দেশজুড়ে মুক্তি পাওয়া মোট তিনটি সিনেমার মধ্যে দুটিই যৌথ প্রযোজনার ছবি, একমাত্র দেশী ছবি হিসেবে এবারের ঈদে বাংলার হলে মুক্তি পেয়েছিলো ‘রাজনীতি’! যার হল সংখ্যাও ছিলো সিমিত। শুধু তাই না, যৌথ প্রযোজনার ছবির চাপে ঢাকা শহরের কোনো হলেই জায়গা পায়নি শাকিব-অপু অভিনীত আলোচিত ছবি রাজনীতি। 

তবে ঈদ সময়ে যৌথ প্রযোজনার ঢামাঢোলে ঢাকা শহরে হল পেতে বেগ পেতে হলেও ঈদের প্রায় দুই সপ্তাহ পরে এসে ঢাকা শহরে রাজ করতে চলেছে বুলবুল বিশ্বাস পরিচালিত ছবি ‘রাজনীতি’। কারণ, ঈদের সময়ে ঢাকা শহরে যমুনা ব্লকবাস্টার ছাড়া আর একটি সিনেমা হল না পেলেও ১৪ জুলাই শুক্রবার থেকে ঢাকা শহরের সাতটি সিনেমা হলে চলবে ‘রাজনীতি’!

একমাত্র দেশীয় সিনেমা হিসেবে ঈদে মুক্তি পাওয়া সুপারস্টার শাকিব খান ও অপু বিশ্বাস অভিনীত ‘রাজনীতি’র দখলে প্রথম সপ্তাহে যেখানে ছিলো মাত্র ৪১টি সিনেমা হল, সেখানে যৌথ প্রযোজনার নবাব ও বস-২-এর দখলে যথাক্রমে সিনেমা হলের সংখ্যা ১২৮ ও ১১২টি! কিন্তু পরবর্তী সপ্তাহেই পাল্টে যায় চিত্র। কারণ ‘রাজনীতি’ ছবিটি প্রশংসা পাওয়ায় সারা দেশে দ্বিতীয় সপ্তাহেই আরো অন্তত ১৫টি সিনেমা হল যোগ হয়।

আর এবার শুধু সারা দেশেই নয়, বরং ঢাকা শহরেও রাজ করতে চলেছে ‘রাজনীতি’। ১৪ জুলাই শুক্রবার সারা দেশসহ ঢাকা শহরেও আরো ৭টি হলে মুক্তি পাচ্ছে ছবিটি। মধুমিতা, জোনাকি, বিডিআর, চিত্রামহল, সনি, পূরবী ও পুনমের মতো সিনেমা হল উল্লেখযোগ্য।  

সিনে-আলোচকরা মনে করছেন, চলমান নোংরা রাজনীতির শিকার হয়েছে বুলবুল বিশ্বাস পরিচালিত একমাত্র দেশীয় ছবিটি। তবে নবাব ও বস-২ ছবি দুটির মতো বেশী সিনেমা হল না পেলেও এখন পর্যন্ত মৌলিক গল্প হিসেবে প্রশংসা কুড়াচ্ছে শাকিব-অপু অভিনীত ‘রাজনীতি’। আর তারই উধাহারণ ঢাকা শহরসহ সারা দেশে দ্বিতীয় ও তৃতীয় সপ্তাহে এসে ‘রাজনীতি’র হল বাড়ার খবর!

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!