• ঢাকা
  • শনিবার, ১১ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

গাছে ঝুঁকিপূর্ণ বিদ্যুৎ লাইন, দেখার কেউ নেই?


ভোলা প্রতিনিধি অক্টোবর ১৬, ২০১৮, ০৭:২৯ পিএম
গাছে ঝুঁকিপূর্ণ বিদ্যুৎ লাইন, দেখার কেউ নেই?

ছবি: সোনালীনিউজ

ভোলা : ভোলার বোরহানউদ্দিনে জীবন্ত ছোট বড় গাছে গাছে তার ঝুলিয়ে অসংখ্য পিডিপির লাইন সংযোগ দেওয়া হয়েছে দেখার কেউ নেই?

এ সকল সংযোগ দিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে বোরহানউদ্দিন উপজেলা সহকারী প্রকৌশলী মঞ্জুরুল আলম এর বিরুদ্ধে। এ সকল সংযোগে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশংকা করছেন সচেতন মহল।

সরজমিনে দেখা গেছে, বোরহানউদ্দিন পৌর ৪নং ওয়ার্ডের সুতার বাড়ি থেকে উত্তরে ফারুক ডুবাই বাড়ি পর্যন্ত প্রায় ১ কিলোমিটার এলাকায় বিভিন্ন প্রজাতির জীবন্ত গাছে গাছে, এমনকি বাঁশের ওপর দিয়ে পিডিবি’র তার ঝুলিয়ে ঝুঁকিপূর্ণভাবে অসংখ্য গ্রাহককে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে।

এ ছাড়া পৌর ৭নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলরের বাসা থেকে বিলের বাড়ি পর্যন্ত গাছে গাছে বিদ্যুৎ সংযোগের তার দেখা যাচ্ছে। এ চিত্র দেখলে যে কারো গা শিউরিয়ে যাওয়া কথা। কিন্তু এতে মাথা ব্যাথা নেই সংশ্লিষ্ট কর্মকর্তাদের।

এ সকল সংযোগে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশংকা রয়েছে। আর এ বিদ্যুৎ সংযোগ নিতে অফিস কেউ দিতে হয়েছে অতিরিক্ত টাকা। এ সকল সংযোগের বেশি ভাগই দেওয়ার অভিযোগ উঠছে বোরহানউদ্দিন উপজেলা সহকারী প্রকৌশলী মনজুর আলম এর বিরুদ্ধে। এ মনজুর আলম ২০১৫ সালে এ উপজেলায় যোগদান করেন।

এ বিষয় উপজেলা সহকারী প্রকৌশলী মনজুর আলম তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, এ সংযোগগুলো পূর্বের প্রকৌশলীরা দিয়েছে আমি দেইনি বলে তিনি জানান।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মো. রায়হান জানান, এ ঘটনা শুনে ঘটনাস্থলে গিয়ে এ সংযোগগুলো খুবই ঝুঁকিপূর্ণ অবস্থা দেখতে পাই। তবে সংযোগগুলো আমি দেইনি।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআই

Wordbridge School
Link copied!