• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

জামিন পেলেন কেজরিওয়াল


আন্তর্জাতিক ডেস্ক মে ১০, ২০২৪, ০৪:৪২ পিএম
জামিন পেলেন কেজরিওয়াল

ঢাকা: আবগারি দুর্নীতি মামলায় গ্রেপ্তার ভারতের রাজধানী দিল্লির মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির (আপ) প্রধান অরবিন্দ কেজরিওয়ালকে অন্তর্বর্তী জামিন দিয়েছেন দেশটির সুপ্রিম কোর্ট।

শুক্রবার (১০ মে) এক প্রতিবেদনে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, লোকসভা নির্বাচনে ভোটের প্রচারে যাতে কেজরিওয়াল যোগ দিতে পারেন, তার জন্য জামিন দেওয়ার ইঙ্গিত আগেই দিয়েছিল শীর্ষ আদালত। শুক্রবার সুপ্রিম কোর্টে ছিল কেজরিওয়ালের মামলার শুনানি। সেই শুনানি শেষেই আগামী ১ জুন পর্যন্ত অন্তর্বর্তী জামিন দেওয়া হয়েছে কেজরিওয়ালকে।

মূলত আগামী ১ জুন লোকসভা নির্বাচনের শেষ দফার ভোটগ্রহণ হবে, সেই দিন পর্যন্তই জেলের বাইরে থাকবেন কেজরিওয়াল। ২ জুন আবার তাকে কারা কর্তৃপক্ষের কাছে আত্মসমর্পণ করতে হবে।

প্রসঙ্গত, মদ বিক্রির নীতিমালা সংক্রান্ত মামলায় (আবগারি) নয়টি সমন এড়িয়ে যাওয়ার পর গত ২১ মার্চ কেজরিওয়ালকে গ্রেপ্তার করে ভারতের কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তারপর থেকেই দেড় মাসের বেশি সময় ধরে বন্দি অরবিন্দ কেজরিওয়াল।

তবে কেজরিওয়াল ও তার দল একাধিকবার দাবি করেছে, বিজেপি সরকারের নিয়ন্ত্রণাধীন সংস্থা ইডি তাকে গ্রেপ্তার করে আম আদমি পার্টিকে দমাতে চায়। আরও বেশ কয়েকটি বিরোধী দলও বিজেপির বিরুদ্ধে ইডিকে নিজ স্বার্থে কাজে লাগানোর বলে অভিযোগ তুলেছে। তাদের দাবি, নেতাদের বিরুদ্ধে এই সংস্থাকে ব্যবহার করছে বিজেপি।

আইএ

Wordbridge School
Link copied!