• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

জামিন পেলেন বিনা বিচারে এক যুগ বন্দি পাঁচজন


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৬, ২০১৭, ০৩:৫৭ পিএম
জামিন পেলেন বিনা বিচারে এক যুগ বন্দি পাঁচজন

এক যুগেরও বেশি সময় ধরে বিনা বিচারে কারাগারে বন্দি পাঁচ আসামিকে জামিন দিয়েছেন আদালত। তবে বাকি দুই আসামির জামিন নামঞ্জুর করে তিন মাসের মধ্যে তাদের মামলা নিষ্পত্তির নির্দেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বিচারপতি মো. নুরুজ্জামান ও বিচারপতি এস এইচ মো. নুরুল হুদা জায়গীরদারের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

জামিনপ্রাপ্তরা হলেন, কুষ্টিয়ার রাসেল শেখ, ব্রাহ্মণবাড়িয়ার পৈতলার বাসিন্দা মোহাম্মদ পারভেজ, মতিঝিলের মাসুদ, নেত্রোকোনার কমলাকান্দার চেংগিনির বাসিন্দা গারো তরুণ লিটন চাম্বু গং ও বাবু।

জামিন নামঞ্জুর হওয়া দুই আসামি হলেন, ঢাকার বাড্ডার আদর্শনগরের সাইদুর রহমান ও কেরানীগঞ্জের ইমানদীপুরের রাজীব হোসেন। এই সাত বন্দিকে আজ হাইকোর্টে হাজিরের জন্য দিন ধার্য ছিল। এর আগে গত ১৫ ডিসেম্বর বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে তাদের হাজির করার আদেশ দিয়েছিলেন। একই সঙ্গে কেন তাদের জামিন দেয়া হবে না, তা জানতে চেয়ে সরকারের সংশ্লিষ্টদের প্রতি রুল জারি করেন। পাশাপাশি এসব মামলার নথি তলব করা হয়।

জানা যায়, গত ৯ ডিসেম্বর বেসরকারি টেলিভিশন চ্যানেল যমুনা টিভি এই সাত বন্দিকে নিয়ে প্রতিবেদন প্রচার করে। এই সাতজনের মধ্যে দু'জন ১২ বছর, তিনজন ১৩ বছর ও অপর দু'জন ১১ বছর ধরে কারাগারে আছেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!