• ঢাকা
  • শনিবার, ১১ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

জোড়া গোল করে বোল্টের চমক


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১৩, ২০১৮, ১১:৫৪ এএম
জোড়া গোল করে বোল্টের চমক

ঢাকা: গত কয়েক বছর অ্যাথলেটিক্সের ট্র্যাক শাসন করেছেন তিনি। এক বছর আগে অ্যাথলেটিক্স থেকে অবসর নেওয়ার পর ফুটবল মাঠে নেমেও উসাইন বোল্ট চমক উপহার দিলেন। পেশাদার ফুটবলে প্রথম প্রীতি ম্যাচ খেলতে নেমেই শুক্রবার জোড়া গোল করে মাঠ ছাড়লেন জামাইকার কিংবদন্তি অ্যাথলিট।

অলিম্পিকের ইতিহাসে আটবারের ‘স্প্রিন্ট চ্যাম্পিয়ন’ শুক্রবার খেলতে নেমেছিলেন অস্ট্রেলিয়ার সেন্ট্রাল কোস্ট অব মেরিনার্সের হয়ে। প্রতিপক্ষ ছিল ম্যাকআর্থার সাউথ ওয়েস্ট। যে ম্যাচে বোল্টের দল জিতেছে ৪-০ গোলে। এর মধ্যে তৃতীয় ও চতুর্থ গোল করেন বোল্ট।
প্রথম গোল ‘গতি দানব’ করেন বিপক্ষ ডিফেন্ডারকে কাঁধে নিয়ে, তাঁকে গতিতে পরাস্ত করে। আর তাঁর দ্বিতীয় গোলের সময় বিপক্ষ স্টপার বল বিপদমুক্ত করতে ভুল করেছিলেন। ক্ষিপ্রতার সঙ্গে সেই বল লক্ষ্য করে ছুটে গিয়েই ফের গোল করেন বোল্ট। দুটি গোলের পরই তাঁর সেই পরিচিত উৎসবের মেজাজে ‘পোজ’-ও দেন আলোকচিত্রীদের জন্য।

গত অগস্টে এ লিগে খেলা এই ক্লাবে যোগ দিয়েছিলেন বোল্ট। এখনও তাঁর সঙ্গে চুক্তি করেনি ক্লাব। ট্রায়ালে রয়েছেন তিনি। খেলা শেষে বোল্ট বলেন, ‘স্বপ্ন সত্যি হতে পারে কঠোর পরিশ্রমের ফলে। প্রথম খেলতে নেমেই জোড়া গোল করলাম। বিশ্বকে অন্তত এটা বোঝাতে পেরেছি, ফুটবলেও আমি দ্রুত উন্নতি করছি।’

১৯ অক্টোবর থেকে শুরু অস্ট্রেলিয়ার এ লিগ। এবার দেখাই যাক, জোড়া গোল বোল্টকে ফুটবলার হিসেবে চুক্তিবদ্ধ করতে পারে কি না।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!