• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড

দেড় যুগ পর একসঙ্গে তিন খান!


বিনোদন ডেস্ক জানুয়ারি ১১, ২০১৭, ০৩:৪৬ পিএম
দেড় যুগ পর একসঙ্গে তিন খান!

ঢাকা: বলিউডে কে হচ্ছেন বছরের সেরা অভিনেতা? ভারতের ‘ফিল্মফেয়ার পুরস্কার ২০১৭’কে সামনে রেখে এমন প্রশ্নই বারবার উচ্চারিত হচ্ছে। আর এরইমধ্যে প্রকাশ করা হয়েছে এবারের ফিল্মফেয়ারে মনোনীত সেরা অভিনেতার সংক্ষিপ্ত তালিকাটি। যেখানে সেরা অভিনেতার পুরস্কারের জন্য দীর্ঘ আঠারো বছর পর একসঙ্গে লড়াই করবেন বলিউডের তিন খান।

হ্যাঁ। ভারতীয় চলচ্চিত্রের অন্যতম প্রাচীন ও বিখ্যাত চলচ্চিত্র পুরস্কার ‘ফিল্ম ফেয়ার’। আর এই ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড অনুষ্ঠানে একসঙ্গে তৃতীয়বারের মতো ‘সেরা অভিনেতা’ ক্যাটাগরিতেনাম লেখালেন শাহরুখ খান, আমির খান ও সালমান খান।

এর আগে আঠারো বছর আগে সেরা অভিনেতা হওয়ার দৌড়ে একসঙ্গে তিন খানকে দেখা গিয়েছিল। তবে ৬২তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড অনুষ্ঠানকে সামনে রেখে ফের একই ক্যাটাগরিতে লড়াই করতে দেখা যাবে তাদের। আর এবার সেরা অভিনেতার জন্য আমির খান লড়বেন সদ্য আলোড়িত মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘দঙ্গল’ নিয়ে, সালমান খান লড়বেন ‘সুলতান’ আর শাহরুখ লড়বেন ‘ফ্যান’ নিয়ে।

তিন খান ছাড়াও ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড’-এ ‘সেরা অভিনেতা’ ক্যাটাগরিতে পিঙ্ক সিনেমা নিয়ে অমিতাভ বচ্চন, অ্যায় দিল হ্যায় মুশকিল সিনেমা নিয়ে রনবীর কাপুর, উড়তা পাঞ্জাব নিয়ে শহীদ কাপুর এবং ‘ধোনি দ্য আনটোল্ড স্টোরি’ নিয়ে লড়বেন সুশান্ত রাজপুত সিং।

তবে গেল বছরে মুক্তি পাওয়া ব্যবসাসফল ও প্রশংসিত ছবি ‘এয়ারলিফট’ এবং ‘রুস্তম’-এর জন্য অক্ষয় কুমারকে ‘সেরা অভিনেতা’ ক্যাটাগরিতে শর্টলিস্টে না রাখায় ফিল্মফেয়ার এখন ভারতে বেশ সমালোচিত। বিশেষ করে অক্ষয়কে সংক্ষিপ্ত তালিকায় না দেখে বেশ চটেছেন তার ভক্ত অনুরাগীরা। ফেসবুক ও টুইটারে ফিল্মফেয়ারকে নিয়ে হচ্ছে তুমুল সমালোচনা। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!