• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ধর্ষিতাকে নগ্ন করে পুরুষ পুলিশের ‘পরীক্ষা’


আন্তর্জাতিক ডেস্ক মে ৩, ২০১৭, ১১:৪১ এএম
ধর্ষিতাকে নগ্ন করে পুরুষ পুলিশের ‘পরীক্ষা’

প্রতীকী ছবি

ঢাকা: ধর্ষণের বিচার চাইতে থানায় গিয়েও যদি পুলিশি নির্যাতনে শিকার হতে হয় ধর্ষিতাকে! তাহলে সাধারণ নির্যাতিতরা কোথায় যাবে? তেমনি একটি ঘটনা ঘটেছে ভারতের হরিয়ানা রাজ্যে। 

ধর্ষকদের শাস্তির দাবিতে থানায় গিয়েছিল ১৪ বছরের কিশোরী। কিন্তু, সেখানে গিয়ে ধর্ষণের প্রমাণ দেখাতে হয়েছে পুলিশের এক কর্মকর্তাকে। তবে ওই কর্মকর্তা নারী নয় পুরুষ। প্রথমে কিশোরী নগ্ন হতে রাজি না হলে ধমক দিয়ে বাবা মায়ের সামনেই নগ্ন করা হয়। এখানেই ক্ষ্যান্ত হননি তিনি, কিশোরীর শরীরের বিভিন্ন অংশে হাত দিয়ে ‘পরীক্ষা’ করেন।

এর পরেই পাঞ্জাব-হরিয়ানা হাইকোর্টে পিটিশন দাখিল করেন কিশোরীর বাবা। সেদিন কৈথল থানায় কিশোরীর সঙ্গে কী ঘটেছিলো জানতে চেয়ে রাজ্যের পুলিশ মহাপরিচালকে (ডিজিপি) নির্দেশ দিয়েছেন আদালত। এর পর মঙ্গলবার (২ মে) রাজ্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ সংক্রান্ত নির্দেশনা জারি করেন।

রাজ্যের অতিরিক্ত স্বরাষ্ট্র সচিব রাম নিবাস জানান, ঘটনাটি সত্যিই মারাত্মক! ওই কিশোরীর অভিযোগের ভিত্তিতে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। 

আদালত সূত্রে জানা যায়, গত বছরের ২০ নভেম্বর থানায় বাবা-মায়ের সঙ্গে ধর্ষণের অভিযোগ জানাতে গিয়েছিল চৌদ্দ বছরের ওই কিশোরী। তার বেশ কিছু দিন আগে সে ধর্ষণের শিকার হয়। শারীরিক ও মানসিক যন্ত্রণা, পাশাপাশি প্রকাশ্যে আসার লজ্জা নিয়েই নিজেকে সে গৃহবন্দি রেখেছিল। এসব ধকল সামলে উঠে থানায় গেলে তার সঙ্গে এ ঘটনা ঘটে। সূত্র: দ্য হিন্দু।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!