• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নতুন চেয়ারম্যান পেল এবি ব্যাংক


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২১, ২০১৭, ০৬:১১ পিএম
নতুন চেয়ারম্যান পেল এবি ব্যাংক

ঢাকা: চেয়ারম্যান এম ওয়াহিদুল হকসহ পরিচালনা পর্ষদের তিন সদস্য পদত্যাগের পর পুঁজিবাজারে তালিকাভুক্ত আরব বাংলাদেশ (এবি) ব্যাংকের নতুন চেয়ারম্যান হয়েছেন এম আওয়াল। ভাইস চেয়ারম্যান হয়েছেন ফিরোজ আহমেদ। দুজনেই ব্যাংকটির পরিচালনা পর্ষদের সদস্য ছিলেন।

বৃহস্পতিবার(২১ ডিসেম্বর) রাজধানীর লা মেরিডিয়ানে বার্ষিক সাধারণ সভায় (এজিএম) চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানসহ তিন পরিচালকের পদত্যাগপত্র অনুমোদিত হয়। এর পর নতুন তিন পরিচালক নির্বাচন করা হয়। পরে পরিচালনা পর্ষদের সভায় নতুন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানসহ পর্ষদ পুনর্গঠন করা হয়।

নতুন পরিচালকরা হলেন- শিরিন শেখ, সাজির আহমেদ ও মোশতাক আহমেদ। লা মেরিডিয়ানে এজিএম অনুষ্ঠানে ব্যাংকটির সাবেক চেয়ারম্যান বিএনপি সরকারের সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খান, তার ছেলে ফয়সাল মোরশেদ খানসহ উদ্যোক্তা ও শেয়ারহোল্ডারা উপস্থিত ছিলেন।

নতুন নির্বাচিত পরিচালক নাজির আহমেদ পদত্যাগকারী ভাইস চেয়ারম্যান সেলিম আহমেদের ছেলে। আগে থেকে পর্ষদে থাকা শেখ মঈনুদ্দীন ও মোশতাক আহমেদ হলেন এম মোরশেদ খানের প্রতিনিধি।

ইসলামী ব্যাংক, শাহজালাল ব্যাংক ও এক্সিম ব্যাংকসহ দেশের কয়েকটি ব্যাংকিং খাতে মালিকানা বদল নিয়ে গত কিছুদিন ব্যাংক খাতের শেয়ারে অস্থিরতা রয়েছে। বিভিন্ন গ্রুপ অব কোম্পানিজের পক্ষ থেকে পুঁজিবাজার থেকে শেয়ার কিনে বিভিন্ন ব্যাংকের মালিকানায় প্রবেশ করছে বলেও খবর এসেছে। চট্টগ্রামের একটি গ্রুপ এই শেয়ার কিনে নিচ্ছেন বলে ব্যাংকপাড়ায় আলোচনা চলছে।

এর মধ্যে গত মাসের ২০ নভেম্বর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানিটির তিন কোটি ৩৯ লাখ শেয়ার হাতবদল হয়েছে, যার মূল্য ৮৫ কোটি টাকারও বেশি। অন্তত দুবছরের মধ্যে এবি ব্যাংকের এত শেয়ার হাতবদল হয়নি।

এর আগে গত ৩১ মার্চ সর্বোচ্চ দুই কোটি ৮১ লাখ শেয়ার হাতবদল হয়েছিল।

তখন দেশি-বিদেশি যৌথ উদ্যোগে বাংলাদেশের বেসরকারি খাতের প্রথম ব্যাংক এবি ব্যাংকের মালিকানা পরিবর্তনের গুঞ্জন তৈরি হয়।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!