• ঢাকা
  • শনিবার, ১১ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

নাসিরনগর হামলা: চেয়ারম্যান আঁখি বরখাস্ত


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি জানুয়ারি ২৩, ২০১৭, ০৭:৪৬ পিএম
নাসিরনগর হামলা: চেয়ারম্যান আঁখি বরখাস্ত

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের মন্দির ও ঘরবাড়িতে হামলার ঘটনায় গ্রেপ্তার নাসিরনগরের হরিপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখিকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার (২৩ জানুয়ারি) দুপুরের দিকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মো. মাহাবুবুর রহমান স্বাক্ষরিত চিঠিটি পর নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এসে পৌঁছায়।

মন্ত্রণালয়ের ওই চিঠিতে বলা হয়, নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের মন্দির ও বাড়িঘরে হামলার ঘটনাটি চাঞ্চল্যকর। উক্ত ঘটনায় দেওয়ান আতিকুর রহমান আঁখির বিরুদ্ধে একাধিক মামলা হয়েছে এবং গ্রেপ্তার হয়ে তিনি বর্তমানে জেল হাজতে আছেন। তার এমন কাজ ক্ষমতার অপব্যবহার। ফলে তার দ্বারা ক্ষমতা প্রয়োগ জনস্বার্থের পরিপন্থী। ফলে ইউনিয়ন পরিষদ আইনের ৩৪(১) ধারা মোতাবেক তাকে সাময়িক বহিস্কার করা হলো।

নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. লিয়াকত আলী চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, মন্ত্রাণলয়ের ইস্যু করা চিঠির পরিপ্রেক্ষিতে ইউপি সদস্য শেখ দ্বীন ইসলামকে প্রথম প্যানেল চেয়ারম্যান করা হয়েছে। তিনি ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন।

হিন্দু সম্প্রদায়ের মন্দির ও ঘরবাড়িতে হামলা, ভাঙচুর এবং অগ্নিসংযোগের অর্থ যোগানদাতা ও ইন্দনদাতা হিসেবে গত ৫ জানুয়ারি ঢাকা থেকে গ্রেপ্তার হন হরিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখি। বর্তমানে তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারে রয়েছেন।

গেল বছরের ৩০ অক্টোবর ফেসবুকে ইসলাম অবমাননার অভিযোগ তুলে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ১৫টি মন্দির ও হিন্দুদের শতাধিক ঘরবাড়ি ভাঙচুর ও লুটপাট করা হয়। এরপর একই বছরের ৪ ও ১৩ নভেম্বর দুই দফা হিন্দুদের বাড়ি ও মন্দিরে আগুন দেয়ার ঘটনাও ঘটে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!