• ঢাকা
  • শনিবার, ১১ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

ব্যবসায়ীদের সভাপতি হলেন সফিউল


নিজস্ব প্রতিবেদক মে ১৬, ২০১৭, ১১:১০ পিএম
ব্যবসায়ীদের সভাপতি হলেন সফিউল

ঢাকা: বিনা প্রতিদ্বন্দ্বিতায় তথা ‘সমঝোতার’ নির্বাচনে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতি হলেন সফিউল ইসলাম মহিউদ্দিন। সংগঠনটির প্রথম সহ-সভাপতি হয়েছেন গোপালগঞ্জ চেম্বারের শেখ ফজলে ফাহিম ও হিমাগার মালিক সমিতির মো. মুনতাকিম আশরাফ। তাদের বিপক্ষেও কেউ শেষ পর্যন্ত প্রার্থী থাকতে পারেননি।

মঙ্গলবার (১৬ মে) সভাপতি ও দুই সহ-সভাপতি পদে নির্বাচন হয়। সভাপতি পদে সফিউল ইসলাম ছাড়া আর কেউ মনোনয়নপত্র কেনেননি। অন্যদিকে দুই সহ-সভাপতি পদে মোট ১১ জন মনোনয়নপত্র নিয়েছিলেন। পরে দু’জন বাদে সবাই মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

এফবিসিসিআই ব্যবসায়ীদের অ্যাসোসিয়েশন ও চেম্বারের যৌথ সংগঠন। এসব সংগঠন থেকে মনোনীত ও নির্বাচিত ৬০ জন পরিচালকের ভোটে সভাপতি ও সহ-সভাপতি নির্বাচিত হওয়ার কথা। নিয়ম অনুযায়ী এবার চেম্বার থেকে প্রথম সহ-সভাপতি ও অ্যাসোসিয়েশন থেকে সহ-সভাপতি হয়েছেন।

চেম্বারে শেখ ফজলে ফাহিমের প্রতিদ্বন্দ্বী ছিলেন ফেনী চেম্বারের এ কে এম শাহেদ রেজা। অন্যদিকে মুনতাকিম আশরাফের বিরুদ্ধে ছিলেন পুরোনো গাড়ি আমদানিকারক হাবিব উল্লাহ ডনসহ আটজন। সহসভাপতি পদ নিয়ে সমঝোতার জন্য চেম্বার ও অ্যাসোসিয়েশনের পরিচালকেরা আলাভাবে আলোচনায় বসেন। সেখানে এ নিয়ে ব্যাপক হট্টগোল হয়। শেখ ফজলে ফাহিম আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের ছেলে। অন্যদিকে মুনতাকিম আশরাফ আওয়ামী লীগের সাংসদ মো. আলী আশরাফের ছেলে। আলী আশরাফ এফবিসিসিআইয়ের নির্বাচনী বোর্ডের প্রধান।

পরে সমঝোতা হয় তাদের মধ্যে। ফলে এবারো ব্যাবসায়ীদের শীর্ষ এই সংগঠনটিতে সমঝোতার নির্বাচন হলো অধিকাংশ পদে। যদিও সাধারণ ব্যবসায়ীদের পক্ষ থেকে দীর্ঘদিন ধরে দাবি করা হচ্ছে সব পদে প্রত্যক্ষ ভোটের জন্য।

সোনালীনিউজ/ঢাকা/তালেব

Wordbridge School
Link copied!