• ঢাকা
  • শনিবার, ১১ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
নেপালে বিমান দুর্ঘটনা

‘মদ্যপান না করায় বেঁচে গেছি’


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ১৭, ২০১৮, ০১:৫৮ পিএম
‘মদ্যপান না করায় বেঁচে গেছি’

ঢাকা: নেপালের ত্রিভুবন বিমানবন্দরে ইউএস বাংলার বিমান দুর্ঘটনায় বেঁচে যাওয়া দয়ারাম তাম্রাকার নামের এক ব্যক্তি বলেছেন, হয়তবা মদ্যপান না করায় এবং ঘুমিয়ে না পড়ায় বেঁচে গেছি। গেল সোমবারের ওই বিমান দুর্ঘটনায় নিহত হয়েছেন ৪৯ জন।    

দয়ারাম নামের ওই নেপালি ট্রাভেল এজেন্ট বলেন, বিমান দুর্ঘটনার সময় তিনি পুরোপুরি সচেতন ছিলেন এবং বিধ্বস্তের পর বিমান থেকে বেরিয়ে আসতে সক্ষম হন।

বিমানটি বিধ্বস্তের পর দয়ারাম জরুরি অবস্থায় ব্যবহৃত দরজা খুলে নিজে বেরিয়ে আসার পূর্বে অন্য যাত্রীদেরও বের হতে সহায়তা করেন। বিধ্বস্তের সময় বিমানটিতে মোট ৬৭ জন যাত্রী ছিলেন। এরমধ্যে ২২ জন আহত অবস্থায় উদ্ধার হয়েছিলেন।

হাসপাতালে চিকিৎসারত দয়ারাম বলেন, দুর্ঘটনার পর আমি নিজের সিট বেল্ট খুলে সেখান থেকে উঠে গিয়ে জরুরি অবস্থায় বের হওয়ার দরজা খুলে বেরিয়ে আসতে সক্ষম হই। কারণ আমি সে সময় সতর্ক ছিলাম।

তিনি মনে করেন তাৎক্ষণিকভাবে তিনি এ সিদ্ধান্তটা নিয়েছিলেন এবং সে কারণে অন্য যাত্রীরা জরুরি দরজা দিয়ে বেরিয়ে আসতে সক্ষম হন।

তিনি বলেন, হঠাৎ একজন বলেন, বিমানে আগুন লেগেছে তখন আমি লাফ দিয়ে বেরিয়ে আসি এবং দেখতে পাই বিমানের পিছনের দিকটাতে পুরোপুরি আগুন লেগেছে।

সেনাবাহিনী এবং জরুরি উদ্ধারকারী কর্মকর্তারা দ্রুত সেখানে গিয়ে উদ্ধারকাজ শুরু করায় বেঁচে যায় অনেক জীবন। সূত্র: ডেইলি মেইল


সোনালীনিউজ/জেডআরসি/আকন

Wordbridge School
Link copied!