• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির আহ্বান


আদালত প্রতিবেদক সেপ্টেম্বর ৬, ২০১৭, ০৬:১৬ পিএম
রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির আহ্বান

ঢাকা : মিয়ানমারে সেনাবাহিনীর দ্বারা নির্যাতিত ও ধর্ষণের শিকার হয়ে বাংলাদেশে অনুপ্রবেশকারী অসহায়, ক্ষুধার্ত ও অসুস্থ রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে দেশবাসী, সরকার ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

আরাকান ইস্যু সমাধানে জাতিসংঘসহ বিভিন্ন মানবাধিকার সংস্থা ও বিশ্ববাসীকে আরো জোড়ালো ভূমিকা রাখার আহ্বান জানায় সংগঠনটি।

বুধবার (০৬ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্ট আইনজীবী  সমিতি ভবনের মিলনায়তনে রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধে এ সংবাদ সম্মেলন করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন।

সংবাদ সম্মেলনে মিয়ানমারের নিরাপত্তা বাহিনীর নির্যাতন ও গুলির মুখে প্রাণ নিয়ে পালিয়ে আসা অসহায় রোহিঙ্গাদের আশ্রয়দানের জন্য বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি অনুরোধ জানান দেশের সর্বোচ্চ আদালতের আইনজীবীদের সংগঠনটি।

জয়নুল আবেদীন বলেন, ‘রোহিঙ্গা ইস্যু সমাধানের জন্য বাংলাদেশের কূটনৈতিক তৎপরতা আরো বাড়ানোর জন্য সরকারের নিকট আহ্বান জানাচ্ছি।’ বাংলাদেশ সদস্য দেশ হিসেবে জাতিসংঘের মাধ্যমে চাপ প্রয়োগ অব্যাহত রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সংবাদ সম্মেলনে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকন, আইনজীবী নিতাই রায় চৌধুরী, সানাউল্লাহ মিয়া, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সহসভাপতি ওজিউল্লাহ, রফিকুল ইসলাম হিরু, ব্যারিস্টার শফিকুল ইসলাম, ব্যরিস্টার আমীরুল হক ও অ্যাডভোকেট তাহসীন আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!