• ঢাকা
  • শনিবার, ১১ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

শেষবার নেতৃত্ব দিয়ে ব্যাটে ঝড় তুললেন ধোনি


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১০, ২০১৭, ০৭:৪৫ পিএম
শেষবার নেতৃত্ব দিয়ে ব্যাটে ঝড় তুললেন ধোনি

ঢাকা: মুম্বাইয়ে ব্রাবোর্ন স্টেডিয়ামে ভারত ‘এ’ দলের মুখোমুখি হয়েছে ইংল্যান্ড একাদশ। ১৫ জানুয়ারী ময়দানী লড়াইয়ের আগে দুদলের জন্য এটি প্রস্তুতি সারার ম্যাচ। আর এ ম্যাচেই শেষবার ভারত ‘এ’ দলকে নেতৃত্ব দিচ্ছেন আচমকাই ভারতের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের নেতৃত্ব ছেড়ে দেওয়া মহেন্দ্র সিং ধোনি। এই ম্যাচে তিনি একটা বার্তাও দিয়ে রাখলেন,‘ খেলোয়াড় ধোনি এখনও ফুরিয়ে যাননি।’

ধোনির ব্যাট বুঝিয়ে দিল এখনও তার ভারতীয় দলকে দেবার মত অনেক কিছু আছে। তাকে আর নেতৃত্বের চিন্তা করতে হবে না। শুধু একজন খেলোয়াড় হিসেবে খেলবেন। এদিন তিন মাস পর ব্যাট হাতে নেমেছিলেন ধোনি। কিন্তু দেখা মিলল আগের ধোনির। যখন ব্যাট হাতে ভারতের জার্সি পড়ে প্রথম নেমেছিলেন। পাঁচে নেমে ব্যাট হাতে ঝড় তুললেন। ৪০ বলে খেললেন অপরাজিত ৬৮ রানের ইনিংস। ধোনির এই ইনিংসটি সাজানো ছিল আটটি চার  ও দুটি ছক্কায়। শেষ ওভারে ধোনি ইংলিশ বোলারদের বেধড়ক পিটিয়ে তুলেছেন ২৩ রান।

ধোনির দিনে যুবরাজ সিংও বুঝিয়ে দিলেন তিনিও আগের মতই আছেন। তার ৪৮ বলে খেলা ৫৬ রানের ইনিংসটি সেটাই প্রমাণ করে। যুবরাজ ছয়টি চারের পাশাপাশি ছক্কা মেরেছেন দুটি। তবে সেরা ইনিংসটি খেলেছেন আম্বাতি রাইডু। রিটায়ার্ড আউট হওয়ার আগে তার ব্যাট থেকে এসেছে ঠিক ১০০ রান। রান পেয়েছেন ওপেনার শিখর ধাওয়ানও। তিনি করেছেন ৬৩ রান। ৫০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ভারত তুলেছে ৩০৪ রান। এ প্রতিবেদন  লেখা পর্যন্ত ভারতকে চাপে ফেলেছে ইংল্যান্ড। ১৭ ওভারে ২ উইকেটে তারা ১০৭ রান তুলেছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!