• ঢাকা
  • শনিবার, ১১ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

সন্দেহে শশাঙ্ক মনোহরের পাকিস্তান সফর!


ক্রীড়া ডেস্ক জুলাই ২৩, ২০১৭, ০৯:৪১ পিএম
সন্দেহে শশাঙ্ক মনোহরের পাকিস্তান সফর!

ঢাকা: আগামী সেপ্টেম্বরে পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সভাপতি শশাঙ্ক মনোহরের। কিন্তু সম্ভাব্য সেই সফর নিয়ে সন্দেহ সৃষ্টি হয়েছে। এই মুহুর্তে দেশটির রাজনৈতিক পরিস্থিতি অস্থিতিশীল। ধারণা করা হচ্ছে প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে বরখাস্ত করতে পারেন দেশটির সর্বোচ্চ আদালত।

চলমান পানামা পেপারস কেলেঙ্কারীতে পাকিস্তানের রাজনৈতিক অস্থিতিশীলতার সৃষ্টি হয়েছে। এ কেলেঙ্কারীতে জড়িয়ে পড়েছেন দেশটির প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ।

এ বিষয়ে শশাঙ্ক মনোহর বলেছেন, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) নিরাপত্তা ও অন্যান্য ব্যবস্থার বিধানের জন্য সরকারের কাছ থেকে পরামর্শ ও সহায়তা চেয়েছি। কিন্তু রাজনৈতিক কারণে তারা এখন পর্যন্ত সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে কোন সাড়া পায়নি।

পিসিবির একটি সুত্র জানায়, ‘আগামী সেপ্টেম্বরের শুরুর বিশ্ব একাদশের পাকিস্তান সফরের কথা রয়েছে। তার অংশ হিসেবে আগস্ট মাসে তাকে পাকিস্তান সফরের আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু এ সময়ের আগেই পিসিবি চেয়ারম্যান শাহিরয়া খানের তিন বছরের মেয়াদ শেষ হবে এবং তিনি পদত্যাগ করবেন। বিশ্ব ক্রিকেটের প্রধান ভারতীয় মনোহরকে প্রথমে মৌখিক আমন্ত্রণ জানিয়েছিলেন খান। পরবর্তীতে পিসিবি তাকে আনুষ্ঠানিক চিঠি পাঠায়।

অপর একটি সুত্র জানায়, ‘আগস্টে শাহরিয়ারের জায়গায় নতুন চেয়ারম্যান আসবে। এমনকি এ সময় তিনি এলেও বিশ্ব একাদশের সফরের সময় সাংঘর্ষিক হবে। তাছাড়া রাজনৈতিক দৃশ্যপট পরিবর্তন না হলেও আমাদের হাতে মাত্র ছয় সপ্তাহ সময় আছে।’

আইসিসির সর্বশেষ বোর্ড সভায় আগামী সেপ্টেম্বরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ বিশ্ব একাদশের পাকিস্তান সফর অনুমোদন করার পর পিসিবি যেন হাতে আকাশের চাঁদ পেয়েছিল। প্রাথমিকভাবে সেপ্টেম্বরের শেষ দিকে বিশ্ব একাদশের পাকিস্তান সফরের সূচি নির্ধারিত হয়েছিল। তবে এ সময়ে বেশ কিছু আন্তর্জাতিক তারকাকে পাওয়া যাবে না জানার পর পিসিবি এ সফর সেপ্টেম্বরের শুরুর দিকে এগিয়ে আনে।

তিনি আরো বলেন, ‘তবে আইসিসি সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা ও বিশ্ব একাদশের জন্য সার্বিক নিরাপত্তার নিশ্চয়তা চাইছে। দেশের রাজনৈতিক অনিশ্চয়তার কারণে পিসিবি এখনো যা সরকারের কাছ থেকে পায়নি। সময় গড়িয়ে যাচ্ছে এমন অবস্থায় বিশ্ব একাদশের সফর এবং মনোহরের সফর নিয়ে অনিশ্চয়তা সৃষ্টি হয়েছে।’

অপর একটি সুত্র জানেিয়ছে নিরাপত্তা ইস্যু এবং অন্যান্য বিষয়ে আলোচনার জন্য সরকারের সংশ্লিষ্ট কর্মকতাদের সঙ্গে যোগাযোগ করেছে পিসিবি। তিনি বলেন, ‘তবে সরকারী কর্মকর্তা ও বিভিন্ন দপ্তর পানামা মামলা নিয়ে ব্যস্ত থাকায় তাদের কাছ থেকে এখন পর্যন্ত কোন সারা পাওয়া যায়নি।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!