• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সাতক্ষীরার নিম্নাঞ্চল প্লাবিত


এসএম শহীদুল ইসলাম, সাতক্ষীরা জুলাই ২৩, ২০১৭, ১১:৪০ এএম
সাতক্ষীরার নিম্নাঞ্চল প্লাবিত

সাতক্ষীরা: শ্রাবণ বারিধারায় সাতক্ষীরার নিম্নাঞ্চল প্লাবিত। ইতোমধ্যে গত কয়েকদিনের হালকা থেকে ভারি বর্ষণে ডুবে গেছে জেলার বিল খাল ও পুকুর। জেলার নিম্নাঞ্চলের অনেক ঘের ও পুকুর ভেসে গেছে।

জলাবদ্ধতার কবলে পড়ে অনেক এলাকায় পানিবন্দি হওয়ার খবর পাওয়া যাচ্ছে। বিশেষ করে সাতক্ষীরা সদর উপজেলার ধুলিহর ব্রহ্মরাজপুর ইউনিয়নের নিম্নাঞ্চল পানিতে ডুবে গেছে। তালা উপজেলার কয়েটি রাস্তা পানির নিচে।

শহরের প্রধান সড়কের কোথাও কোথাও হাটু সমান পানি জমেছে। কাদা পানিতে চলাচল করা দায় হয়ে পড়েছে। গরীব অসহায় মানুষ কর্মহীন হয়ে পড়েছে। তারা বৃষ্টিতে বের হতে না পেরে অলস সময় কাটাচ্ছেন। ব্যবসা বাণিজ্যেও মন্দাভাব। ক্রেতাশূণ্য হয়ে পড়েছে বিপনিবিতানগুলো। চরম দুর্ভোগের শিকার সাধারণ দিনমজুর শ্রেণির মানুষ।

এমন পরিস্থিতিতে আবহাওয়া অফিস কোনো সুখবর দিতে পারেনি। আবহাওয়া অফিস বলছে এ অবস্থা আরো কয়েকদিন বলবত থাকবে। এদিকে আজ রোববারও সাতক্ষীরাসহ আশে পাশের এলাকায় মূষলধারে বৃষ্টি হচ্ছে।

আজ সকাল ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত ৫মি.মি. বৃষ্টিপাত রেকর্ড করেছে সাতক্ষীরা আবহাওয়া অধিদপ্তর। বৃষ্টিপাত অব্যাহত আছে। চলবে আরো কয়েকদিন।

এমন খবর দিয়ে সাতক্ষীরা আবহাওয়া অধিদপ্তরের দায়িত্বরত কর্মকর্তা জুলফিকার আলি রিপন জানান, সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় বৃষ্টিপাতের পরিমাণ ছিলো ২৪মিমি। এরআগে শনিবার সকাল পর্যন্ত জেলায় ১.৬ মিলি এবং শুক্রবার সকাল পর্যন্ত ৭৫মিলি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!