মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭

এমপিওভুক্ত শিক্ষকদের বেতন নিয়ে আরেকটি সুখবর

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ৩১ আগস্ট ২০২০, সোমবার ০৯:১৮ এএম

এমপিওভুক্ত শিক্ষকদের বেতন নিয়ে আরেকটি সুখবর

ঢাকা : সরকারের কেন্দ্রীয় পলিসির অংশ হিসেবে সরকার থেকে ব্যক্তি (জিটুপি) প্রকল্পের মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয় এমপিওভুক্ত বেসরকারি শিক্ষকদের বেতনের টাকা মোবাইলের মাধ্যমে পৌঁছানোর পরিকল্পনা নিয়েছে। মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে এই অর্থ দেবে বাংলাদেশ ব্যাংক।

এ বিষয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও কলেজ) মো. শাহেদুল খবির চৌধুরী বলেন, ‘অর্থ মন্ত্রণালয়ের একটি পলিসি রয়েছে। যিনি সার্ভিস দিচ্ছেন তার কাছে যাতে সরাসরি অর্থ পৌঁছে যেতে পারে। বিষয়টি এখনো আলোচনা পর্যায়ে রয়েছে। জিটুপি’র মাধ্যমে পেমেন্ট দেওয়া হবে। সরকারের সব ধরনের স্টেক হোল্ডারদের জন্য এই পলিসি করা হয়েছে। এর আগে শিক্ষার্থীদের উপবৃত্তি দেওয়া হয়েছে এই পদ্ধতিতে।’

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এই সেবা পেতে এমপিওভুক্ত শিক্ষকদের মোবাইল ব্যাংকিংয়ে অ্যাকাউন্ট খুলতে হবে। শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্ত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের তালিকা অর্থ মন্ত্রণালয়ে পাঠাবে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। ওই তালিকা ধরে বাংলাদেশে ব্যাংকের মাধ্যমে অ্যাকাউন্টে টাকা পাঠানো হবে।

শিক্ষার্থীদের উপবৃত্তির অর্থ যে প্রক্রিয়ায় পাঠানো হয়েছে একই প্রক্রিয়ায় শিক্ষকদের বেতন পাঠানো হবে। অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে শিক্ষা মন্ত্রণালয়ের আলোচনা চূড়ান্ত হলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue