• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ঢাবি ছাত্রলীগের হল সম্মেলন ২৭ নভেম্বর


ঢাবি প্রতিনিধি নভেম্বর ১৪, ২০১৬, ০৮:২০ পিএম
ঢাবি ছাত্রলীগের হল সম্মেলন ২৭ নভেম্বর

ঢাকা: আগামী ২৭ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের হল কমিটি ঘোষণার তারিখ নির্ধারণ করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। এ দিন সকাল ১১টায় ঢাবির অপরাজেয় বাংলার সামনে হল সম্মেলন অনুষ্ঠিত হবে।

সম্মেলনের মধ্য দিয়ে ঢাবির প্রতিটি হলের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ আংশিক কমিটি ঘোষণা করা হবে। এবারের হল সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (১৪ নভেম্বর) ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেড় বছর আগে ঢাবি ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছিল। হল কমিটি ঘোষণা হলে অনেক পদপ্রত্যাশীর ভাগ্য খুলবে। হল সম্মেলনের তারিখ ঘোষণার পরই পদপ্রত্যাশী নেতাকর্মীদের মধ্যে উচ্ছ্বাস দেখা গেছে।

নতুন কমিটিতে নিয়মিত ছাত্রদের প্রাধান্য দেয়া হবে বলে জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি আবিদ আল হাসানবলেন, ‘নিয়মিত ছাত্রদের পাশাপাশি যারা বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে এবং দেশরত্ন শেখ হাসিনার মধ্যম আয়ের দেশ নির্মাণে উপযুক্ত, নতুন কমিটিতে তাদেরকেই রাখা হবে।’

তিনি বলেন, ছাত্রলীগের কমিটিতে কোনো অনুপ্রবেশকারীর স্থান হবে না। প্রয়োজনে জীবনবৃত্তান্ত দেখে তাদের ব্যাপারে বিস্তারিত জানা হবে। অনুপ্রবেশকারীদের ব্যাপারে সর্বোচ্চ সতর্ক থাকতে সংগঠনের প্রতিটি নেতাকর্মীর প্রতি আহ্বান জানান আবিদ।

এদিকে হল কমিটি গঠনের খবর জানার পর উচ্ছ্বাস প্রকাশ করে এফ রহমান হল শাখা ছাত্রলীগ এক কর্মী বলেন, ‘এটা অত্যন্ত আনন্দের খবর। ছাত্রলীগের প্রতিটি কমিটির জন্য এটি অন্যরকম উচ্ছ্বাসের বিষয়।’ হল কমিটির মাধ্যমে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ আরও গতিশীল হবে বলে তিনি মনে করেন।

২০১৫ সালের ১৮ জুন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আংশিক কমিটি গঠন করা হয়। কমিটিতে আবিদ আল হাসানকে সভাপতি এবং মোতাহার হোসাইন প্রিন্সকে সাধারণ সম্পাদক করা হয়। কমিটির মেয়াদ শেষ হওয়ার এক মাস আগে ঢাবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষিত হয়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!