• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বিএনপির মনোনয়ন পেতে মেয়র পদে জামানত এক লাখ


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২৫, ২০১৯, ০৪:৩১ পিএম
বিএনপির মনোনয়ন পেতে মেয়র পদে জামানত এক লাখ

ঢাকা : ঢাকার দুই সিটি করপোরেশনে মেয়র পদে নির্বাচনে দলীয় মনোনয়নপ্রত্যাশীদের আবেদন ফরমের সঙ্গে জামানতের অর্থ বাড়িয়ে এক লাখ টাকা করেছে বিএনপি, যা আগে ছিল ২৫ হাজার টাকা।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) দুপুরে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দলের এ সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, মেয়র পদে দলের আবেদন বিক্রি হবে ২৬ ডিসেম্বর। মেয়র প্রার্থী যারা হবেন তারা ১০ হাজার টাকা দিয়ে ফরম উত্তোলন করবেন এবং তারা  এক লাখ টাকা দিয়ে ফরম জমা দেবেন।

কাউন্সিলরদের আবেদন ফরমের মূল্য রাখা হয়েছে ১০ হাজার টাকা।

আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ফরম বিক্রি শুরু হয়ে চলবে বিকাল ৪টা পর্যন্ত। পরদিন শুক্রবারও ফরম কেনা এবং বিকাল ৪টার মধ্যে জামানতের অর্থসহ ফরম জমা নেওয়া হবে।

আগামী ২৮ ডিসেম্বর বিকাল ৪টায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে মেয়র পদে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হবে। আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণের দিন রেখে গত রোববার তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

ঢাকা বিভক্তির পর ২০১৫ সালের ২৮ এপ্রিল দুই সিটিতে একযোগে নির্বাচন হয়। নির্দলীয় সেই নির্বাচনে আওয়ামী লীগের সমর্থন নিয়ে উত্তরে আনিসুল হক এবং দক্ষিণে সাঈদ খোকন মেয়র নির্বাচিত হয়। আনিসুল হকের মৃত্যুর পর বিএনপিসহ বিভিন্ন দলের বর্জনের মধ্যে উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম মেয়র নির্বাচিত হন। উপনির্বাচনের আগে আইন সংশোধন হওয়ায় সেই নির্বাচনটি হয় দলীয় প্রতীকে।

ঘোষিত তফসিল অনুযায়ী এবারের সিটি নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র জমা নেওয়া হবে ৩১ ডিসেম্বর পর্যন্ত। আগামী ২ জানুয়ারি মনোনয়নপত্র বাছাই ও ৯ জানুয়ারি মনোনয়ন প্রত্যাহারের শেষ সময়।

সংবাদ সম্মেলনে দলের যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা আবদুুস সালাম আজাদ, আবদুুল খালেক প্রমুখ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!