• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ

মাঠে ঢুকতে পারবে না গ্যালারিতে যাওয়া বলও


ক্রীড়া ডেস্ক আগস্ট ২, ২০২১, ০৯:২১ পিএম
মাঠে ঢুকতে পারবে না গ্যালারিতে যাওয়া বলও

ঢাকা:  বাংলাদেশে খেলতে এসে অদ্ভূত সব শর্ত জুড়ে দিচ্ছে অস্ট্রেলিয়া। এবার ছক্কার মাধ্যমে গ্যালারিতে যাওয়া বলও আর মাঠে ঢুকতে পারবে না। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য ম্যাচ অফিসিয়ালদের তাই মজুত রাখতে হবে অনেকগুলো বল।

করোনার কারণে সিরিজে দর্শক নেই। গ্যালারি তাই ফাঁকাই থাকবে। গ্যালারিতে আছড়ে পড়া বল কুড়িয়ে আনলে ঝুঁকির কিছু ছিল না। এরপরও অজিদের কঠোর শর্ত অনুযায়ী মাঠের বাইরে গেলে সেই বল আর মাঠে ঢোকানো যাবে না। স্যানিটারাইজ করে পরের ম্যাচে ব্যবহারের জন্য রেখে দেওয়া হবে। যে বলটি মাঠের বাইরে চলে যাবে, তার প্রকৃতি বুঝে আরেকটি বল দেবেন অফিসিয়ালরা, সেই বল দিয়ে খেলা চলবে।  

বোর্ডের নির্ভরযোগ্য সূত্র জানায়, ‘যে বলগুলো ওভার বাউন্ডারি হয়ে গ্যালারিতে বা স্টেডিয়ামের আশপাশে পড়বে সেই বল পুনরায় ফেরত আনা হবে না। ঐ বলের প্রকৃতি বুঝে অতিরিক্ত বল দিয়ে ম্যাচ চলবে। যে বলগুলা বাইরে পড়বে, সেগুলা স্যানিটাইজ করে পরবর্তী ম্যাচে আবার ব্যবহার করা হবে। অস্ট্রেলিয়ার শর্ত অনুযায়ী করোনা ঝুঁকি এড়াতে মাঠে কোনো বল বয় থাকতে পারবে না।’

বল বয়ের মত মাঠ ঘেঁষে থাকার অনুমতি নেই সম্প্রচারের দায়িত্বে থাকা কর্মীদেরও। মাঠে থাকবে ২০টি ক্যামেরা। তবে প্রত্যেক ক্যামেরা ক্রুকে বাউন্ডারি লাইন থেকে ১৫ মিটার দূরে নিজেদের যন্ত্রপাতি নিয়ে অবস্থান করতে হবে। খেলা চলাকালে মাঠের ভেতর কোনো ক্রু থাকতে পারবেন না।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!