• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

বাবাকে নিয়ে বর্ণ চক্রবর্তীর তিন


বিনোদন প্রতিবেদক জুন ১৮, ২০১৬, ০২:০৫ পিএম
বাবাকে নিয়ে বর্ণ চক্রবর্তীর তিন

শৈশবে বাবাকে ঘিরে স্মৃতি নেই এমন সন্তানের সংখ্যা খুবই কম। বাবা একজন সন্তানের শৈশবের হিরো। রাত পোহালেই বিশ্ব বাবা দিবস। জুন মাসের তৃতীয় রোববার বিশ্বব্যাপী পালন করা হয় বিশেষ এই দিবসটি।

প্রতিবারের মতো এবারও বাংলাদেশে পালিত হবে এই দিবসটি। বাবা ভক্ত সন্তান তার বাবাকে বিশেষ উপহার কিংবা সারপ্রাইজ গিফট দিয়ে চমকে দেবেন সেই অপেক্ষায় রাত পার করবেন। আর যাদের বাবা ইতিমধ্যে পরলোকে চলে গেছেন, তারা তাদের প্রিয় বাবাকে স্মরণ করবেন গভীর শ্রদ্ধা আর ভালোবাসায়...।

দিবসটি ঘিরে দেশের সঙ্গীতাঙ্গনে রীতিমতো প্রতিযোগিতা চলে প্রতিবারই। অনেক শিল্পীই বাবাকে ট্রিবিউট করে গান ছাড়েন দর্শক-শ্রোতাদের জন্য। এবারও ব্যতিক্রম হয়নি। দেশের অনেক কণ্ঠশিল্পীর মতো তরুণ সঙ্গীতশিল্পী বর্ণ চক্রবর্তীও তাই করলেন।

বাবা দিবস উপলক্ষে তিনটি গানের সংগীতায়োজন করেছেন বর্ণ। তার মধ্যে একটি  গেয়েছেন তিনি নিজেই। গানের কথা ও সুরও তার নিজেরই। গানের শিরোনাম ‘বাবা ভালোবাসি তোমাকে’।

এছাড়া শিল্পী আপন আহসান-এর ‘বাবা চলে গেছো’ এবং সাফায়েত বাঁধনের ‘বাবা খুঁজে পাই তোমায়’ শিরোনামের দুটি গানেরও সঙ্গীতায়োজন এবং সে দুটি গানের ভিডিওচিত্রও নির্মাণ করেছেন বর্ন। তিনটি গানই প্রকাশ হয়েছে হিউজ স্টুডিও-এর ব্যানারে। ইতিমধ্যেই গানগুলোর ভিডিওচিত্র প্রকাশ পেয়েছে ইউটিউবে।

বাবা দিবসের গান নিয়ে বর্ণ চক্রবর্তী বলেন, বাবা একটু গম্ভীর, একটু কঠোর, কিন্তু তার সন্তানকে যে সে কতটা ভালোবাসেন, সেটা তিনি প্রকাশ করতে চান না। তিনি জীবনের প্রতিটি বাঁকেই সন্তানকে আগলে রাখেন সব প্রতিকূলতা থেকে। সেই বাবাদের নিয়েই সন্তানের মনের গভীর থেকে উচ্চারিত কথাগুলো গানের মাধ্যমে প্রকাশের চেষ্টা করেছি মাত্র।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!