• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ব্রাজিলের বিপক্ষে নামার আগে স্বস্তিতে নেই আর্জেন্টিনা


ক্রীড়া ডেস্ক আগস্ট ২১, ২০২১, ০৪:১২ পিএম
ব্রাজিলের বিপক্ষে নামার আগে স্বস্তিতে নেই আর্জেন্টিনা

ঢাকা: বিশ্বকাপ বাছাইয়ের তিনটি গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামছে সদ্য কোপা জয়ী আর্জেন্টিনা। যেখানে আছে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে ম্যাচও।

কিন্তু মাঠে নামার আগে স্বস্তিতে নেই লিওনেল মেসিরা। ইনজুরি হানায় বিপর্যস্ত স্কালোনির শিষ্যরা। লুকাস আলারিও তো বহু আগে থেকেই মাঠের বাইরে, কোপা আমেরিকা জয়ের পর বিভিন্ন মেয়াদে চোটে পড়েছেন সের্হিও আগুয়েরো, লাওতারো মার্টিনেজ ও পাওলো দিবালা। এবার দেখা গেল শুধু আক্রমণভাগই নয়, রক্ষণেও পড়েছে চোটের থাবা।

হাঁটুর চোটের কারণে মাসখানেকের জন্য ছিটকে গেছেন গোলকিপার অগুস্তিন মার্চেসিন। মূল একাদশে খেলা গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজের বিকল্প হিসেবেই খেলেন তিনি।

এদিকে জানা গেছে, মেনিসকাসের সমস্যা সমধানে অস্ত্রোপচার করা হয়েছে মার্চেসিনের হাঁটুতে। অর্থাৎ, আগামী মাসে ব্রাজিলের ম্যাচসহ বাকি দুই বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে দেখা যাবে না এফসি পোর্তোর এই গোলকিপারকে। 

মার্চেসিন না থাকার কারণে স্কোয়াডে গোলকিপার হিসেবে অ্যাস্টন ভিলার মার্তিনেজ, আতালান্তার হুয়ান মুসো, রিভার প্লেটের ফ্রাঙ্কো আরমানি, মন্তেরের এস্তেবান আনদ্রাদা, কাদিজের জেরেমিয়াস লেদেসমার মধ্যে যেকোনো তিনজন জায়গা পেতে পারেন। গত এক বছরের বিভিন্ন ম্যাচে তাদের মধ্যে থেকেই গোলকিপার ডেকেছেন স্কালোনি।

ওদিকে স্ট্রাইকার হিসেবে স্কালোনির একাধিক পছন্দের খেলোয়াড়ের চোটের কারণে স্কোয়াডে সুযোগ পেতে পারেন পিএসজির তারকা মাউরো ইকার্দি। শিগগিরই স্কোয়াড ঘোষণা করবেন আর্জেন্টাইন কোচ।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!