• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

আদালত থেকে উধাও গারো তরুণীর ‘ধর্ষক’ 


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১৩, ২০১৬, ০৫:৫৯ পিএম
আদালত থেকে উধাও গারো তরুণীর ‘ধর্ষক’ 

ঢাকা: আদালত থেকে পালিয়ে গেছেন গারো তরুণী ধর্ষণ মামলার প্রধান আসামি রাফসান হোসেন রুবেল (২৬)। রোববার (১৩ নভেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে পুরান ঢাকার আদালত পাড়ায় ওই ঘটনা ঘটে।

আসামি পলায়নের ঘটনায় দায়িত্বে অবহেলার জন‌্য দুই পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান।

থানা সূত্র জানায়, দুপুরে একজন কনস্টেবলসহ আসামি রুবেলকে নিয়ে বাড্ডা থানার উপ-পরিদর্শক (এসআই) ইমরান উল হাসান পুরান ঢাকার নিম্ন আদালতে যান। আদালতে আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ার কথা ছিল। তবে বিকেলের দিকে ম‌্যাজিস্ট্রেটের কক্ষে নেয়ার আগেই কৌশলে পালিয়ে যায় আসামি।

তবে পুলিশি হেফাজত থেকে কীভাবে আলোচিত মামলার আসামি পালিয়ে গেল, আসামির হাতে বা কোমড়ে রশি ছিল কি না- এসব ব্যাপারে কোনো তথ্য দেননি কর্মকর্তারা।

এর আগে ১২ নভেম্বর ভোরে বিমানবন্দর রেলস্টেশন এলাকা থেকে রুবেলকে গ্রেপ্তার করে র‌্যাব-১ এর একটি টিম। সে সময় তার কাছ থেকে ১০ হাজার টাকা ও ওই তরুণীর ব্যবহৃত একটি মোবাইল সেট পাওয়া উদ্ধার করে র‌্যাব।

গেল ২৬ অক্টোবর রাতে রাজধানীর উত্তর বাড্ডার পার্লার থেকে বাসায় ফেরার পথে বখাটেদের কবলে পড়েন আদিবাসী গারো তরুণী। কয়েকজন মিলে তাকে জোর করে উত্তর বাড্ডার পুরোনো থানা রোডের একটি বাসায় নিয়ে যায়। সেখানে পালাক্রমে তাকে ধর্ষণ করে। লোকলজ্জার ভয়ে প্রথমে তরুণী ধর্ষণের বিষয়টি এড়িয়ে যান। দুদিন পরে ২৮ অক্টোবর নিজে বাদী হয়ে রাফসান হোসেন রুবেল রুবেলকে প্রধান আসামি করে বাড্ডা থানায় মামলা করেন। এরপর থেকে আসামি গ্রেপ্তারে অভিযানে নামে আইন-শৃঙ্খলা বাহিনী। পরে বাড্ডা থেকে সালাহউদ্দিন নামের এক যুবক গ্রেপ্তার হন। তাকে রিমান্ডে নিয়ে বাকিদের গ্রেপ্তারে মাঠে নামে পুলিশ।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!