• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

আড়ালে থাকলেও ডিপজল-ই ভরসা! 


বিনোদন প্রতিবেদক ডিসেম্বর ৫, ২০১৬, ১০:০১ পিএম
আড়ালে থাকলেও ডিপজল-ই ভরসা! 

ঢাকা: বাংলা চলচ্চিত্রের বিতর্কিত ও জনপ্রিয় অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। ক্যারিয়ারের প্রথম দিকের সিনেমাগুলোতে অভিনয় করে যেমন বিতর্কিত হয়েছেন, তেমনি শেষ দিকে অভিনীত ছবিগুলোতে অভিনয় করে বাংলা চলচ্চিত্রের সংকট সময়ে প্রেক্ষাগৃহে কিছুটা দর্শক বৃদ্ধিও ঘটিয়েছেন। বেশ কিছুদিন ধরে চলচ্চিত্রে তার অনুপস্থিতি দেখা গেলেও ঠিক-ই অনেকের ভরসার নাম এখনও তিনিই!

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন(বিএফডিসি)-এ এখন নির্বাচনের সময়। শিগগির অনুষ্ঠিত হতে যাচ্ছে পরিচালক সমিতির নির্বাচন। এই নির্বাচনকে ঘিরে এফডিসি কেন্দ্রিক তোরজোড় হচ্ছে দেখার মতোই। অন্যদিকে আসছে বছরের শুরুতেই অনুষ্ঠিত হওয়ার কথা শিল্পী সমিতির নির্বাচন। আর এই দুই নির্বাচনেই এফডিসির নিয়মিত মানুষ না হয়েও আড়াল থেকে সবচেয়ে দাপুটে মানুষটি তিনিই।

পরিচালক সমিতি কিংবা শিল্পী সমিতির কোনো নির্বাচনেই প্রার্থী হচ্ছেন না ডিপজল। কিন্তু তারপরেও এই নির্বাচনগুলোতে ডিপজলের সমর্থন প্রার্থীদের মধ্যে বিরাট প্রভাব ফেলে। অনেক প্রার্থীই মনে করেন, ডিপজল কাউকে সমর্থন করা মানে তার জয় নিশ্চিত! 

আর তাই নাকি পরিচালক সমিতি ও শিল্পী সমিতির বিভিন্ন প্যানেলের মানুষজন ডিপজলের আশীর্বাদ পেতে ছুটছে তার পিছু। যে করেই হোক নির্বাচনে জিততে হলে তার সমর্থন পেতেই হবে। কারন গেলবারও নাকি শিল্পী সমিতির নির্বাচনে শাকিব-মিশা প্যানেলকে সমর্থন দেয়ায় জয়ী হয়েছিল তারা। 

তবে এবার কোন প্যানেলকে সমর্থন দেন ডিপজল সে অপেক্ষায় আছেন প্রার্থীসহ ভোটাররাও। তবে নির্বাচন কর্তৃপক্ষ বলছে, এগুলো শুধু শুধু, রটনা। ডিপজলের সমর্থন কিছুটা প্রভাব ফেললেও শেষ পর্যন্ত ভোটারদের ভোটেই নির্বাচিত হবে উপযুক্ত প্যানেল।

অন্যদিকে আড়ালে থাকলেও এফডিসির নির্বাচনগুলোতে কিভাবে এতো আধিপত্য বা প্রভাব বিস্তার করতে পারেন ডিপজল এমন প্রশ্ন করলে নাম প্রকাশে অনিচ্ছুক এক ভোটার জানালেন এটা আসলে ডিপজলের রাজনৈতিক ক্যারিয়ারের জন্যই। তাছাড়া বাংলা চলচ্চিত্রেও তার অবদান কারো থেকে কম নয়। 

এদিকে অভিনয়ে আবার ফেরার কথা থাকলেও সে বিষয়ে কোনো লক্ষণ দেখা যাচ্ছে না অভিনেতা ডিপজলের মধ্যে। এমনকি নিজের একমাত্র মেয়ে ওলিজা মনোয়ারের প্রথম চলচ্চিত্রে তার প্রযোজনা করারও কথা ছিল। কিন্তু সেই ছবি নিয়েও আপাতত কোনো খবর দেখা যাচ্ছে না। 

বাংলাদেশ চলচ্চিত্র নির্মাতা সমিতির নির্বাচনের পরেই শুরু হওয়ার কথা শিল্পী সমিতির নির্বাচন। যদিও চলতি কমিটির মেয়াদ শেষ হবে আগামি ২ ফেব্রুয়ারি। নিয়ম অনুযায়ী নির্বাচিত কমিটির মেয়াদ শেষ হওয়ার নব্বই দিনের মধ্যে শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু এরইমধ্যে নতুন কমিটি ঘোষণার আভাস দিয়েছেন সমিতির নেতারা। প্রতিদ্বন্দ্বিতায় দুইটি প্যানেলের কথা শোনা যাচ্ছে। যে দুটো প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন ওমর সানি ও মিশা সওদাগর।

সোনালীনিউজ/ঢাকা/এমটিল

Wordbridge School
Link copied!