• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

একদিনেই আমিরের ‘দঙ্গল’-এর আয় ৪২ কোটি!


বিনোদন ডেস্ক ডিসেম্বর ২৪, ২০১৬, ০২:৪৬ পিএম
একদিনেই আমিরের ‘দঙ্গল’-এর আয় ৪২ কোটি!

ঢাকা: মুক্তির প্রথম দিনেই রেকর্ড করলো বলিউডের মিস্টার পারফেকশনিস্ট খ্যাত তারকা অভিনেতা আমির খানের বহুল প্রতীক্ষিত ও আলোচিত ছবি ‘দঙ্গল’। আশানুযায়িই ছবিটি এক দিনেই ছবিটি বক্স অফিসে আয় করে নেয় ৪২ কোটি রুপি। 

দীর্ঘদিন পর প্রেক্ষাগৃহে এল আমিরের নতুন সিনেমা। আর এরজন্য ভীষণ উত্তেজনায় ছিলেন আমির খান। বাণিজ্যসফল ও বহুল প্রশংসিত ছবি ‘পিকে’র পর কুস্তিগীর মহাবীর সিংয়ের জীবনী নির্ভর ছবি ‘দঙ্গল’ নিয়ে এলেন তিনি। এরইমধ্যে মুক্তির আগেই ভারতজুড়ে ছবিটি নিয়ে তুমুল আলোচনা হয়েছে। এবার হাতেনাতে ফল পাওয়ার সময়। আশানুযায়ি সেই দিকটিও অসাধারণ দেখিয়েছের আমির।  

হ্যাঁ। মুক্তির প্রথম দিনেই বিশ্বব্যাপী ছবিটি আয় করেছে ৪২ কোটি রুপি। শুধু ভারতের প্রেক্ষাগৃহগুলোতেই ছবিটি আয় করে ৩০ কোটি রুপি। যদিও মহাবীর সিংকে নিয়ে ফ্যান্টাসাইজ করে বানানো সালমা খানের ‘সুলতান’ ছবিটি মুক্তির প্রথম দিনে শুধু ভারতেই আয় করে নিয়েছিল ৩৬ কোটি রুপি। কিন্তু তারপরও ‘দঙ্গল’-এর এমন ব্যবসাসফলতাকে চলতি বছরের ফ্লপের বাজারে মহা গুরুত্বপূর্ণ বলে ভাবছেন সিনেবোদ্ধারা।  

প্রথম দিনে মুক্তি পেয়েই যেসব রেকর্ড স্পর্শ করলো আমিরের ‘দঙ্গল’:
১. প্রথম দিনে মুক্তি পাওয়া বলিউডের ইতিহাসে ব্যবসাসফল ছবিগুলোর মধ্যে আট নম্বরে জায়গা করে নিয়েছে ‘দঙ্গল’। শুধু তাই না, প্রথম দিনে আয়ের দিক থেকে পেছনে ফেলেছে বলিউডের ইতিহাসে অন্যতম ব্যবসাসফল ছবি ‘পিকে’ এবং ‘বজরঙ্গি ভাইজান’কেও। 
২. প্রথম দিনে মুক্তি পাওয়া ২০১৬ সালের সবচেয়ে বেশি আয় করা ছবি ‘সুলতান’-এর পরেই স্থান করে নিয়েছে ‘দঙ্গল’
৩. আমির খানের ক্যারিয়ার আয়ের দিক থেকে দ্বিতীয় সর্বোচ্চ আয়কারি সিনেমা ‘দঙ্গল’। এরআগে আমির খান অভিনীত প্রথম দিনে আয় করা ছবির নাম ‘ধুম ৩’। 

‘দঙ্গল’-এর প্রদর্শনী:
ভারতজুড়ে মোট ৪৩০০ প্রেক্ষাগৃহে মুক্তি পায় আমির খানের ছবি ‘দঙ্গল’

‘দঙ্গল’-এর বাজেট:
ছবির মোট বাজেট ১২৫ কোটি রুপি। এই ছবির জন্য আমির খান নিয়েছেন ৫০ কোটি রুপি। 
প্রোডাকশন ব্যয় ১০০ কোটি রুপি(আমিরের ৫০কোটি পারিশ্রমিকসহ), প্রিন্ট ও বিজ্ঞাপনে খরচ হয় ২৫ কোটি রুপি। 

নীতেশ তেওয়ারির পরিচালনায় মহাবীর সিং ফোগাতের চরিত্রে অভিনয় করে এরইমধ্যে ভীষণ আলোচনার জন্ম দিয়েছেন আমির। কারণ এ চরিত্রে অভিনয় করতে যেয়ে আমির তরুণ ও বৃদ্ধ দুটো বয়সেই অভিনয় করেন। এরজন্য তাকে ২৫ কেজি ওজন বাড়াতে ও কমাতে হয়েছিল। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!