• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

শাহজালালে আবারো স্বর্ণমানব!


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২০, ২০১৭, ১২:৫১ পিএম
শাহজালালে আবারো স্বর্ণমানব!

ফাইল ছবি

ঢাকা: রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১২টি বারসহ আররো এক স্বর্ণমানবকে আটক করেছে শুল্ক গোয়েন্দা। আটক ব্য‌ক্তির নাম রাসেল খান। তার বাড়ি চট্টগ্রামের রাউজানে।    

শুল্ক গোয়েন্দার ডিজি ড. মঈনুল খান বলেন, সোমবার (২০ ফেব্রুয়ারি) সকালে আটক ব্যক্তি বিজি-০৪৮ নম্বর ফ্লাইটে করে চট্টগ্রাম হয়ে ঢাকা আসেন। দুবাই থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় আসার পথে ওই ফ্লাইটতে ডোমেস্টিক যাত্রী হিসেবে প্লেনে উঠেন রাসেল।

জিজ্ঞাসাবাদ তিনি জানান, টাকার বিনিময়ে চট্টগ্রাম থেকে ঢাকা আসার পথে আকাশে এই স্বর্ণ রেক্টামে প্রবেশ করান। এই স্বর্ণ তিনি প্লেনে আরোহণের পরে ১১বি সিট থেকে সংগ্রহ করেন। দুবাই থেকে আগত কোন যাত্রী এই স্বর্ণ উক্ত সিটে রেখে গেছেন বলে তিনি জানান। সেই সিটে বসেই হস্তান্তর হয়। রাসেল খানের সিট নম্বর ১১বি। 

পূর্বপরিকল্পনা অনুযায়ী রাসেল খান প্লেনে উঠেন এবং স্বর্ণ নিজ শরীরে প্রবেশ করান। এটি তার প্রথম স্বর্ণবহন বলে জানান। 

গোয়েন্দা তথ্য অনুযায়ী তাকে শনাক্ত করে বিমানবন্দর কাস্টমস হলে আনা হয়। দীর্ঘক্ষণ জিজ্ঞাসার পর তিনি স্বর্ণ থাকার কথা স্বীকার করেন। 

যাত্রীকে আর্চওয়ে দিয়ে হাটিয়ে নিশ্চিত হয় শুল্ক গোয়েন্দার দল। মেটাল ডিটেক্টরেও পেটে স্বর্ণ থাকা সিগনাল পাওয়া যায়। প্রথমে স্বীকার না করার এক পর্যায়ে তলপেট কেটে স্বর্ণ বের করে আনার কথা বললে তিনি স্বর্ণের কথা স্বীকার করেন। 

পরে তাকে লুঙ্গি ও ঝুড়ি দেয়া হয়। তিনি টয়লেটে গিয়ে একের করে ১২টি স্বর্ণের বার প্রস্রব করেন। এই স্বর্ণ দুটো করে ছয়টা পোটলায় রেক্টামে লুকানো ছিল। 

রেক্টামে স্বর্ণ থাকায় কাস্টমস হলেই তিনি অসুস্থ্য হয়ে পড়েন। এক পর্যায়ে হাপাতে থাকেন। চোখের নিচেও কালির দাগ দেখা যায়। রেক্টামে স্বর্ণ থাকার এসব লক্ষণ তার মধ্যে বিদ্যমান ছিল। 

দশ তোলা করে প্রতিটি বারে মোট ১.৩৯ কেজি স্বর্ণ উদ্ধার করা হয়। আটক স্বর্ণের মূল্য ৬৫ লক্ষ টাকা। আটক ব্যক্তিকে গ্রেফতার দেখানো হয়েছে। 

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!