• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

খালেদা-বার্নিকাটের ৩০ মিনিটের একান্ত বৈঠক


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২২, ২০১৭, ০৭:৫২ পিএম
খালেদা-বার্নিকাটের ৩০ মিনিটের একান্ত বৈঠক

ঢাকা: দীর্ঘ ২ ঘণ্টা সময় নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে ম্যারাথন বৈঠক করেছেন ঢাকাস্থ মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেনস ব্লুম বার্নিকাট। 

বুধবার (২২ ফেব্রুয়ারি) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। পূর্ব নির্ধারিত সময় মোতাবেক বিকেল পৌনে ৫টার দিকে এ বৈঠক শুরু হয়। দুই ঘণ্টা পরে সন্ধ্যা পৌনে ৭টার দিকে বৈঠকটি শেষ হয়। 

প্রথম বৈঠকে খালেদা জিয়ার সঙ্গে দলের মহাসচিব মির্জা ফখরুলসহ কয়েকজন নেতা ছিলেন। পরের বৈঠকটিতে শুধু খালেদা জিয়া ও বার্নিকাট ছিলেন। তাদের একান্ত বৈঠকটি আর্ধ ঘণ্টাব্যাপী চলে বলে সূত্র জানিয়েছে।খালেদার সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে ঠিক কোন কোন বিষয় নিয়ে আলোচনা হয়েছে তা কোন পক্ষ থেকে প্রকাশ করা হয়নি। সূত্র জানিয়েছে, নতুন নির্বাচন কমিশন ও নির্বাচনকালীন সহায়ক সরকারসহ চলমান রাজনৈতিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

বৈঠক শেষে বার্নিকাট সাংবাদিকদের বলেন, বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে দেখা করা এবং চলমান রাজনৈতিক পরিস্থিতি কোন দিকে যাচ্ছে তার খোঁজ রাখা একজন রাষ্ট্রদূত হিসেবে আমার দায়িত্ব।

বর্নিকাট বলেন, সম্প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গেও দেখা করেছি আমি। এরই ধারাবাহিকতায় আজ সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করলাম। সাধারনভাবে আমরা বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছি। ভবিষ্যতেও আমি অন্যান্য রাজনৈতিক ব্যক্তিবর্গের সঙ্গে আলোচনা অব্যহত রাখবো। 

এদিকে আজকের বৈঠকের বিষয়ে আগামীকাল বিএনপি মহাসচিব বিস্তারিত জানাতে পারেন বলে জানা গেছে।

বৈঠকে উপস্থিত ছিলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এবং চেয়ারপারসন উপদেষ্টা রিয়াজ রহমান।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!