• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আরো একবার নিজেকে চেনালেন মিরাজ


নিজস্ব প্রতিবেদক মার্চ ৮, ২০১৭, ০৬:৩৬ পিএম
আরো একবার নিজেকে চেনালেন মিরাজ

ঢাকা: গত বছর ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক টেস্টে নিজের জাত চিনিয়ে ছিলেন মেহেদী হাসান মিরাজ। ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে ১৯ উইকেট নিয়ে ক্রিকেট দুনিয়ায় হৈ চৈ ফেলে দিয়েছিলেন এই অলরাউন্ডার। তার পুরসষ্কারও পেয়েছেন ইংলিশদের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট জয়ের এই নায়ক। ক্রিকইনফোর বর্ষসেরা অভিষিক্ত খেলোয়াড়ের পুরষ্কার জিতেছেন মিরাজ। সর্বশেষ বুধবার (৮ মার্চ) গল টেস্টের প্রথম ইনিংসে ৪ উইকেট নিয়ে আলো ছড়িয়েই যাচ্ছেন তিনি।

মঙ্গলবার (৭ মার্চ) গল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে লঙ্কান ওপেনার দিমুথ করুনারত্নের উইকেট নিয়ে ইঙ্গিতটা আগেই দিয়ে ছিলেন তিনি। তবে প্রথম দিন আর তার স্পিন ভেল্কি দেখাতে পারেননি। বুধবার (৮ মার্চ) দ্বিতীয় দিনে আসল যাদু দেখান মিরাজ। প্রথমেই বিদায় করেন ভয়ঙ্কর হয়ে উঠা কুশল মেন্ডিসকে। ডাবল সেঞ্চুরি থেকে ৬ রান দুরে থাকা এই ব্যাটসম্যানকে তামিমের ক্যাচ বানিয়ে সাঝঘরে পাঠান।

এরপর আক্রমনাত্বক ভঙ্গিতে খেলতে থাকা নিরোশান ডিকভেলাকে মাহমুদউল্লাহর তালুবন্দি হতে বাধ্য করেন মিরাজ। লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলে দিলরুয়ান পেরেরাকে নিজের চতুর্থ শিকারে পরিনত করেন এই স্পিনার।

ইংল্যান্ডের বিপক্ষে স্বপ্নের অভিষেক হয়েছিল মেহেদী হাসান মিরাজের। বল হাতে দুর্দান্ত পারফর্ম করে প্রথম ইনিংসে নেন ৬ উইকেট; দ্বিতীয় ইনিংসে আরো একটি উইকেট। এরপর দ্বিতীয় টেস্টে তো আরো উজ্জ্বল। দুই ইনিংসেই নেন ৬টি করে উইকেট। তার হাত ধরেই প্রথমবারের মতো ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে জয় পায় বাংলাদেশ। দুই টেস্টে ১৯ উইকেট নিয়ে সিরিজ সেরা হয়েছিলেন মিরাজ। এরপর নিউজিল্যান্ডে নিয়েছেন আরো ৪টি উইকেট। ভারতে ঐতিহাসিক হায়দরাবাদ টেস্টে অবশ্য ২টি উইকেট নিয়েছেন তিনি।

এই টেস্টের আগে ৫টি ম্যাচে ২৫টি উইকেট নিজের ঝুলিতে পুরেছেন মিরাজ। ৫টি করে উইকেট নিয়েছেন তিনবার। আর একবার নিয়েছেন ১০টি উইকেট।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!