• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

‘মনে হলো ভূমিকম্প শুরু হয়েছে...’


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৪, ২০১৭, ০১:১২ পিএম
‘মনে হলো ভূমিকম্প শুরু হয়েছে...’

ঢাকা: ঘটনার রাতে বাসায় ছিলাম। তখনও ঘুম আসেনি। হঠাৎ কানফাটানো শব্দ। মনে হচ্ছিল ভূমিকম্প শুরু হয়ে গেছে। বাসার সবাই আতঙ্কিত হয়ে পড়লাম। তাড়াহুড়ো করে বের হয়ে এলাম রাস্তায়। এসে দেখি চারদিকে ধুলায় ঢাকা। চিৎকার, আর্তনাদ। দেখলাম ফ্লাইওভারের গার্ডার ধসে পড়েছে। তার নিচে চাপা পড়েছে কয়েকজন। বাঁচাও বাচাও বলে শুরু হয়েছে কান্না আর চিৎকার।

রাজধানীর মালিবাগ রেলগেটের পাশে নির্মাণাধীন মৌচাক-মগবাজার ফ্লাইওভার দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী শাহ আলম বলছিলেন সে মুহূর্তের কথা।

রাডারের নিচে পড়ে কেঁটে যায় এক শ্রমিকের পা। ছবি: সোনালীনিউজ

ঘটনার বর্ণনা দিতে গিয়ে শাহ আলম আরো বললেন, ধুলোয় মাখামাখি হয়ে কাছে গিয়ে দেখি একজনের পা আটকা পড়েছে গার্ডারের নিচে। তার পা কেটে বের করে পাঠানো হলো হাসপাতালে। আমিও এগিয়ে গিয়ে আরেকজনকে ধরে হাসপাতালের উদ্দেশ্যে গাড়িতে তুলে দিলাম।’

শাহ আলম কিছুটা থেমে বললেন, ‘ঘটনাটি ছিল এমনই ভয়াবহ যে, আতঙ্কে এখনো আমার শরীর কেঁপে কেঁপে উঠছে।’ 

ভয়াবহ সেই দুর্ঘটনাটা ঘটে রোববার (১২ মার্চ) দিনগত রাত দুটার দিকে। এতে একজনের মৃত্যু হয়। আরো তিনজনের একটি করে পা কেটে ফেলতে হয়েছে। পরদিন সোমবার (১২ মার্চ) সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শনে আসেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।

রাডারের নিচে আটকা পা। ছবি- সংগৃহিত

মেয়রের কাছে শাহ আলমসহ স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেন, কোনো রকম নিরাপত্তা ব্যবস্থা না করেই ঝুঁকিপূর্ণ উপায়ে নির্মাণকাজ চালানো হচ্ছে। গার্ডার ছিঁড়ে পড়ার ঘটনায় জনমনে আতঙ্ক ও ক্ষোভ বিরাজ করছে। সবাই খুব ভয়ের সঙ্গে চলাচল করছেন। 

এলাকাবাসী ও পথচারীরা চান এধরনের ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে। এটা যেন সরকার ও সংশ্লিষ্টরা নিশ্চিত করে। যেন বেঘোরে আর কারো প্রাণ না যায়।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!