• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

যেভাবে পাওয়া যাবে এইচএসসি’র ফল 


নিজস্ব প্রতিবেদক জুলাই ২৩, ২০১৭, ১০:১৪ এএম
যেভাবে পাওয়া যাবে এইচএসসি’র ফল 

ঢাকা: আর মাত্র কয়েক ঘণ্টা পরই প্রকাশ করা হবে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল। প্রতিবারের মতো এবারও শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট ও মোবাইল ফোনে এসএমএস-এর মাধ্যমে ফলাফল জানতে পরবে।

দুপুর দেড়টা থেকে পরীক্ষার্থীরা নিজেদের শিক্ষা প্রতিষ্ঠান ছাড়াও শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট (http://www.educationboardresults.gov.bd/) থেকে ফল জানতে পারবেন।

শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট ছাড়াও সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে শিক্ষা প্রতিষ্ঠানগুলো নিজেদের ইআইআইএন ব্যবহার করে ফলাফলের কপি ডাউনলোড করতে পারবে।

এসএমএসে ফল:

যে কোনো মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে  HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৭ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানিয়ে দেয়া হবে।

আলিমের ফল জানতে Alim লিখে স্পেস দিয়ে Mad লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৭ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল পাওয়া যাবে।

এছাড়া এইচএসসি ভোকেশনালের ফল জানতে HSC লিখে স্পেস দিয়ে Tec লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৭ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানিয়ে দেওয়া হবে।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!