• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

মেধাবী ছাত্রী ইতি চাকমার হত্যাকারীদের ফাঁসির দাবি


খাগড়াছড়ি প্রতিনিধি সেপ্টেম্বর ১৪, ২০১৭, ০৯:৫৬ পিএম
মেধাবী ছাত্রী ইতি চাকমার হত্যাকারীদের ফাঁসির দাবি

ঢাকা: খাগড়াছড়ি সরকারি কলেজের মেধাবী ছাত্রী ইতি চাকমার হত্যাকারীদের ফাসির দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখা। বুধবার (১৩ সেপ্টেম্বর) উপজেলার চেঙ্গিস্কোয়ার মোড়ে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ হয়।

বিক্ষোভ মিছিলে জেলা শাখার সভাপতি (ভা:) মো: মাঈন উদ্দীন বলেন, গত ২৭ মার্চ খাগড়াছড়ির আরামবাগে ভগ্নিপতির বাসায় পূর্ব পরিকল্পিতভাবে খুন হয় ইতি চাকমা। 

তিনি বলেন, ইতির হত্যাকারী ইউপিডিএফ ও পাহাড়ি ছাত্র পরিষদ নামধারী কিছু সন্ত্রাসীর উস্কানিতে ঘটনাটিকে ভিন্নদিকে প্রবাহিত করতে খুনিরাই মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে। সেখানে তারা ঘটনাটির দায় পার্বত্য বাঙালিদের উপর চাপাতে চেয়েছিল। এর ধারাবাহিকতায় কয়েকজন নিরীহ বাঙালিকে গ্রেপ্তারও করেছে প্রশাসন। 

মাঈন উদ্দীন বলেন, তবে সুষ্ঠু তদন্তের ফলে প্রকৃত খুনি ধরা পড়ায় আবারও প্রমাণ হয়েছে পার্বত্য অঞ্চলকে অশান্ত করতেই উপজাতি সংগঠনের নামে সন্ত্রাসীরা একের পর এক বাঙালি ও পাহাড়িকে পরিকল্পিত ভাবে হত্যা করে জাতিগত সংঘাত উস্কে দিচ্ছে। এ ধরনের ঘটনার সুষ্ঠু তদন্ত ছাড়া কাউকে হয়রানী না করতে প্রশাসনের প্রতি আহবান জানান তিনি।

জেলা সাধারণ সম্পাদক এস এম মাসুম রানা বলেন, খুন হওয়া বাঙালি মোটরসাইকেল চালক রবিউল আওয়ালসহ সকল বাঙালি মোটর সাইকেল চালকের খুনীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

আরো বক্তব্য রাখেন- জেলা যুগ্ন সম্পাদক মো. জাহিদুল ইসলাম জাহিদ ও জেলা সহ সাংগঠনিক পারভেজ আলম, জেলা দপ্তর সম্পাদক বাবু মৃদুল বড়ুয়া, জেলা প্রচার সম্পাদক শাহীন আলম, খাগড়াছড়ি টেকনিক্যাল কলেজ সভাপতি ইব্রাহিম খলিল ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, খাগড়াছড়ি সরকারি কলেজ সহ সম্পাদক সোহাগ রানা। 

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!