• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
এশিয়া কাপ হকি

বেলুন উড়িয়ে উদ্বোধন, সমাপনী জাকজমক


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২, ২০১৭, ০৭:০৭ পিএম
বেলুন উড়িয়ে উদ্বোধন, সমাপনী জাকজমক

ঢাকা: ১৯৮৫ সালের পর আবারও এশিয়া কাপ হকির আয়োজক বাংলাদেশ। দীর্ঘ ৩২ বছর পর আগামী ১১ অক্টোবর মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে বসছে এশিয়ার বিশ্বকাপ খ্যাত এই হকি টুর্নামেন্টের দশম আসর। আসরটি স্মরণীয় করে রাখতে নানা পরিকল্পনা হাতে নিয়েছে বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। কিন্তু উদ্বোধনীতে কোনো অনুষ্ঠান নেই। বেলুন উড়িয়ে শুরু করা হবে। তবে সমাপনী হবে জাকজমক। থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২ অক্টোবর) বিকালে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত টুর্নামেন্ট কমিটির সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান কমিটির চেয়ারম্যান শফিউল্লাহ আল মুনীর। তিনি আরও জানান, এশিয়ান হকি ফেডারেশনের নির্দেশনা মেনেই উদ্বোধনী এবং সমাপনী অনুষ্ঠানের সূচি তৈরি করা হচ্ছে। ওপেনিংয়ে কোনো অনুষ্ঠান থাকছে না। উদ্বোধন করবেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল। ৪৫ মিনিটের সমাপনী অনুষ্ঠান হবে। থাকবে আতশবাজীও। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

টুর্নামেন্ট কমিটির সম্পাদক মামুন-উর-রশীদ বলেন, ‘এই আসর উপলক্ষ্যে আমাদের সাংগঠনিক কাজ শেষ। তিনটি হোটেলে মোট আটটি দলের থাকার ব্যবস্থা করা হয়েছে। ফারস হোটেলে থাকবে ভারত, পাকিস্তান, ওমান এবং চীনের দল। পূর্বাণী হোটেলে থাকবে স্বাগতিক বাংলাদেশ, দক্ষিণ কোরিয়া এবং মালয়েশিয়া দল। সোনারগাঁও হোটেলে থাকবে জাপান দল। এশিয়া হকি ফেডারেশনের শীর্ষ কর্মকর্তারা ঢাকা আসবেন ৬ অক্টোবর থেকে।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাহফের সাধারণ সম্পাদক আবদুস সাদেক, সহ-সভাপতি খাজা রহমতউল্লাহ, রশিদ শিকদার, সাবেক তারকা হকি খেলোয়াড় ফয়সাল আহসানউল্লাহ এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের জনসংযোগ প্রধান কর্মকর্তা শাহজাদা বাসুনিয়া প্রমুখ।

এদিন মওলানা ভাসানী স্টেডিয়ামে গিয়ে দেখা যায়, ভিতরে-বাহিরে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে নির্মাণ সামগ্রী। বসানো হচ্ছে লিফট। সংস্কার হচ্ছে গ্যালারি, প্রেসবক্স, ভিআইপি বক্সসহ আরও প্রয়োজনীয় অবকাঠামো। আধুনিকায়ন করা হচ্ছে ফেডারেশনের কক্ষগুলো। তবে ইতিমধ্যেই স্টেডিয়ামের ভিতরে ফ্লাডলাইট স্থাপন করা হয়েছে। আজ রাতে একটি প্রদর্শনি ম্যাচের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে ফ্লাডলাইট।

তৈরী হয়ে গেছে এশিয়া কাপের থিম সং ও প্রমো। মান্নান মোহাম্মদের সুর ও সঙ্গীতে কন্ঠ শিল্পি আরিফের কণ্ঠে ‘আটটি তারার মেলা’.. শিরোনামে থিম সংটি নির্মিত হয়েছে। এই গানটি জাতীয় হকি দলকে উজ্জীবিত করবে। সেই সঙ্গে এশিয়া কাপের আট দেশের ছবি সম্বলিত প্রমোও প্রচার হবে দেশের সকল স্যাটেলাইট টেলিভিশনে।

টুর্নামেন্ট সুন্দরভাবে পরিচালনার জন্য ইতিমধ্যে ২৪টি উপ-কমিটি গঠন করা হয়েছে। হকি ফেডারেশনের সহ-সভাপতি শফিউল্লাহ আল মুনীরকে চেয়ারম্যান করে অর্গানাইজিং কমিটি গঠন করা হয়েছে। যার তত্ত্বাবধানে রয়েছে ২৪টি উপ-কমিটি। স্টেডিয়ামের সংস্কার কাজ এবং আয়োজনের যাবতীয় কার্যক্রম দেখবে এই কমিটিগুলো।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!