• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

‘ডুব’-এর প্রিমিয়ার কলকাতায়!


বিনোদন রিপোর্ট অক্টোবর ২৩, ২০১৭, ০৮:১৩ এএম
‘ডুব’-এর প্রিমিয়ার কলকাতায়!

ঢাকা: ২৭ অক্টোবর দুই বাংলার রূপালি পর্দায় উঠছে আলোচিত চলচ্চিত্র ‘ডুব’। ছবিটির ‘গল্প’ নিয়ে বাংলাদেশের মতোই পশ্চিমবঙ্গেও আগ্রহ তৈরি হয়েছে।

তবে শেষ দিকে বাড়তি একটু সুবিধা পেতে যাচ্ছে পশ্চিমবঙ্গের বিশেষ মানুষেরা। পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী জানালেন, বাংলাদেশ নয় ছবিটির প্রিমিয়ার হবে কলকাতায়!

তার ভাষ্য, ‘‌ডুব’ ভারত ও বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মিত একটা ছবি। ছবির চারজন প্রধান অভিনয়শিল্পীর মধ্যে দুইজন বাংলাদেশের ও দুইজন ভারতের। ছবির পরিচালক ও চিত্রনাট্যকার বাংলাদেশের।

চিত্রগ্রাহক, সম্পাদক, সংগীত পরিচালক বাংলাদেশের। গল্প বাংলাদেশের। লোকেশন বাংলাদেশের। মহরতও হয়েছে এখানে। এখন আমাদের ভারতীয় প্রযোজক প্রশ্ন করেছেন, প্রিমিয়ারও যদি বাংলাদেশে করেন তাহলে আমরা কী পেলাম?'

তিনি আরও জানান, ‘তাদের এই প্রশ্ন আমাদের কাছে যুক্তিসংগত মনে হয়েছে। যৌথ প্রযোজনার স্পিরিটকে শ্রদ্ধা জানাতে আমরা সিদ্ধান্ত নিয়েছি ছবির প্রিমিয়ার শো কলকাতায় হবে, ২৬ তারিখ সন্ধ্যায়।’

এদিকে জানা যায়, কলকাতা প্রিমিয়ারে অংশ নেবেন ইরফান খান, নুসরাত ইমরোজ তিশা, পার্নো মিত্র, মোস্তফা সরয়ার ফারুকী ও ছবির প্রযোজকরা।

জানা গেছে বাংলাদেশ-ভারত ছাড়াও অস্ট্রেলিয়া, আমেরিকা, সিঙ্গাপুর, ইতালি ও ফ্রান্সে মুক্তি পাবে ‘ডুব’। এদিকে শুরু থেকেই জোর গুঞ্জন রয়েছে ছবিটির গল্প বাংলাদেশের নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জীবনের পারিবারিক কিছু অংশ নিয়ে নির্মিত।

যদিও নির্মাতা-রচয়িতা মোস্তফা সরয়ার ফারুকী বরাবরই দাবি করছেন, এটি কারও বায়োপিক নয় এবং এর সব চরিত্রই কাল্পনিক। ছবিটি নির্মিত হয়েছে জাজ মাল্টিমিডিয়া, এসকে মুভিজ ও ইরফান খানের প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে। 

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!