• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

দুই বছর পর নুসরাত ফারিয়া


বিনোদন প্রতিবেদক ডিসেম্বর ১, ২০১৭, ০৩:৪১ পিএম
দুই বছর পর নুসরাত ফারিয়া

ঢাকা : দুই বছর পর উপস্থাপনায় ফিরছেন জনপ্রিয় চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। রাঙামাটিতে পার্বত্য শান্তি চুক্তির ২০ বছর পূর্তি উৎসবে তাকে দেখা যাবে মাইক্রোফোন হাতে। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও সংস্কৃতি মন্ত্রণালয়ের সমন্বয়ে ১-৩ ডিসেম্বর তিন দিনব্যাপী বিভিন্ন জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

নুসরাত ফারিয়া বলেন, ‘চলচ্চিত্রে আসার পর উপস্থাপনা একেবারেই ছেড়ে দিয়েছিলাম। অনেক প্রস্তাব পেয়েও করিনি। দুই বছর পর কোনো পাবলিক অনুষ্ঠান উপস্থাপনা করতে যাচ্ছি। গত বুধবার বিষয়টি চূড়ান্ত করলাম।’

নুসরাত ফারিয়া

তিনি আরো বলেন, ‘উপস্থাপনা আমার খুব পছন্দের জায়গা। এটি সবসময় উপভোগ করি। বহু বছর উপস্থাপনা করেছি। বিরতির পর মাইক হাতে মঞ্চে ফেরার সুযোগ পেয়েছি। এজন্য আমি খুবই আনন্দিত।’

রাঙ্গামাটি স্টেডিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে যুক্ত হবেন। সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু উপস্থিত থাকার কথা রয়েছে। এছাড়াও রাষ্ট্রীয় অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের যোগ দেওয়ার কথা রয়েছে।

জনপ্রিয় চিত্রনায়িকা নুসরাত ফারিয়া

গান পরিবেশন করবেন কনকচাঁপা, মমতাজ, ফিডব্যাক ও মং। স্থানীয় শিল্পীরাও নাচ ও গানে অংশ নেবেন। দেশ টিভি সরাসরি পুরো অনুষ্ঠানটি সম্প্রচার করবে। ফারিয়ার পাশাপাশি উপস্থাপনায় আরো থাকবেন তানিয়া হোসেন।

জনপ্রিয় চিত্রনায়িকা নুসরাত ফারিয়া

পাহাড়ে দুই দশকের বেশি সময় ধরে চলা সংঘাত নিরসনে ১৯৯৭ সালের ২ ডিসেম্বর শান্তি চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তির ফলে পাহাড়ে শান্তি ফিরে আসে, বন্ধ হয় সশস্ত্র সংঘাত। চুক্তি স্বাক্ষরের জন্য প্রধানমন্ত্রী ইউনেস্কো শান্তি পুরস্কার পান। পাহাড়ে শান্তি স্থাপনে চুক্তি সরকারের একটি বড় অর্জন; তাই স্বাক্ষরের দিনটিকে ঐতিহাসিক দিন হিসেবে উদযাপনে সরকার সিদ্ধান্ত নিয়েছে।

‘আশিকী’ ছবি দিয়ে ২০১৫ সালে বড় পর্দায় যাত্রা করেন নুসরাত ফারিয়া। প্রথম ছবি মুক্তির পরই তিনি বেশ আলোচনায় চলে আসেন। এরপর তার অভিনীত ‘বাদশা’, ‘হিরো ৪২০’, ‘ধ্যাততেরিকি’, ‘প্রেমী ও প্রেমী’ ও ‘বস টু’ ছবি মুক্তি পায়। তিনি বর্তমানে ‘ইন্সপেক্টর নটি কে’ সিনেমার ডাবিংয়ে ব্যস্ত রয়েছেন। অশোক পাতি পরিচালিত ছবিটিতে ফারিয়ার নায়ক জিৎ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!