• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

প্রাথমিক সমাপনী ও ইবতেদায়ির পাসের হার ৯৫.১৮


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৩০, ২০১৭, ১১:২১ এএম
প্রাথমিক সমাপনী ও ইবতেদায়ির পাসের হার ৯৫.১৮

ঢাকা: প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এ বছর পাসের হার ৯৫.১৮ শতাংশ। এর মধ্যে প্রাথমিক সমাপনীতে পাসের হার ৯৫.১৮ শতাংশ এবং ইবতেদায়ি সমাপনীতে পাসের হার ৯২.৯৪ শতাংশ।

এর আগে শনিবার (৩০ ডিসেম্বর) বেলা পৌনে ১১টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে এ ফলাফল তুলে দেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান।

শনিবার (৩০ ডিসেম্বর) দুপুরে সংবাদ সম্মেলনের পর ফলাফলের বিস্তারিত জানা যাবে।

এদিকে ২০১৮ শিক্ষাবর্ষের জন্য বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে গণভবনে শিশুদের হাতে বই তুলে দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এসময় প্রাথমিক সমাপনী পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের পরীক্ষা ভীত কাটছে বলে মনে করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি সার্টিফিকেট পেয়েও উৎসাহিত হচ্ছে বলেও জানান বঙ্গবন্ধু কন্যা।

এবার ৩৫,৪২,৯০,১৬২টি বই বিনামূল্যে বিতরণ করা হবে। নতুন বছরের প্রথম দিন অর্থাৎ ১ জানুয়ারি (সোমবার) ‘বই উৎসব’র মাধ্যমে স্কুলগুলোতে কোমলমতি শিশুদের হাতে এ বই তুলে দেওয়া হবে।

কার্যক্রম উদ্বোধনের সময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান প্রমুখ।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!