• ঢাকা
  • রবিবার, ০৯ জুন, ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ঢাকায় আনা হচ্ছে জাফর ইকবালকে


নিজস্ব প্রতিবেদক মার্চ ৩, ২০১৮, ০৮:৩৬ পিএম
ঢাকায় আনা হচ্ছে জাফর ইকবালকে

ফাইল ছবি

ঢাকা: অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবালকে উন্নত চেকিৎসা দেয়ার জন্য ঢাকায় আনা হচ্ছে। এখন তিনি সিলেটের হাসপাতালে আছেন। তবে, চিকিৎসকরা ইতোমধ্যেই জানিয়েছেন, আঘাত খুব একটা গুরুতর নয়। তিনি শঙ্কামুক্ত অবস্থায় আছেন।

ড. জাফর ইকবালকে ঢাকার সেনাবাহিনীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হবে বলে সূত্র জানিয়েছে।

প্রসঙ্গত, লেখক ও শিক্ষাবিদ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে ছুরিকাঘাত করা হয়েছে। তার মাথার পেছনে ছুরিকাঘাত করা হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। শনিবার (৩ মার্চ) বিকেলে শাবি ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। আহতাবস্থায় জাফর ইকবালকে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের অপারেশন থিয়েটারে নেয়া হয়েছে। হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুল হক জানান, তার মাথার পেছনে ছুরিকাঘাত করা হয়েছে।

এদিকে এ ঘটনার পর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক মো. রাশেদ তালুকদার জানিয়েছেন, মুক্তমঞ্চ এলাকার এক অনুষ্ঠানের মঞ্চে উঠার সময়ে পেছন থেকে ধারালো অস্ত্র দিয়ে ড. জাফর ইকবলের মাথায় আঘাত করা হয়। তবে সঙ্গে সঙ্গে হামলাকারীকে আটক করা হয়েছে। হামলাকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী না কি বহিরাগত তা এখনও নিশ্চিত করা যায়নি।

ড. জাফর ইকবালের ব্যক্তিগত সহকারী জয়নাল আবেদীন জানান, এ মুহূর্তে তিনি সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের একজন ইন্টার্ন চিকিৎসক জানান, জাফর ইকবালকে নিউরোলজি বিভাগে ভর্তি করা হয়েছে। তিনি সহযোগী অধ্যাপক ডাক্তার রাশেদুন্নবীর অধীনে চিকিৎসাধীন আছেন।

জালালাবাদ থানার ওসি শফিকুল ইসলাম জানান, শনিবার বিকেল ৫টা ৪০ মিনিটের দিকে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ইলেকট্রিকাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) ফেস্টিভ্যালের সমাপনী অনুষ্ঠান চলাকালে এ হামলা চালানো হয়। পেছন থেকে তার মাথায় ছুরিকাঘাত করা হয়। ঘটনার সঙ্গে জড়িত এক শিক্ষার্থীকে আটকে পিটুনি দিয়ে বিশ্ববিদ্যালয়ের একটি কক্ষে আটক করে রেখেছে সাধারণ শিক্ষার্থীরা।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!