• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

অভিনয় ও সাংবাদিকতাই ছিল পেশা 


বিনোদন প্রতিবেদক মে ২২, ২০১৮, ০৯:৪৬ পিএম
অভিনয় ও সাংবাদিকতাই ছিল পেশা 

ঢাকা: ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তাজিন আহমেদ না ফেরার দেশে চলে গেছেন। হৃদরোগে আক্রান্ত হয়ে মঙ্গলবার (২০ মে) বিকাল সারে চারটায় রাজধানীর উত্তরার রিজেন্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন রিজেন্ট হাসপাতালের চিকিৎসক ডা. হাসিব এবং হাসপাতালে অবস্থানরত অভিনেতা রওনক হাসান।

এরা আগে মঙ্গলবার দুপুরে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাজিনকে দ্রুত রিজেন্ট হাসপাতালে ভর্তি করা হয়। তখন অভিনেতা রওনক হাসান বলেছিলেন, হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন তাজিন আহমেদ।

তাজিন আহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতায় স্নাতকোত্তর করেছেন। পরে ভোরের কাগজ, প্রথম আলোসহ বিভিন্ন পত্রিকায় সাংবাদিকতাও করেছেন। আনন্দ ভুবন ম্যাগাজিনের কলামিস্টও ছিলেন তিনি। পরে মার্কেন্টাইল ব্যাংকে পাবলিক রিলেশন অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বিটিভির সোনালি দিনগুলোতে তাজিন আহমেদের উত্থান। জাহিদ হাসান, আজিজুল হাকিম, আজাদ আবুল কালাম, তৌকীর আহমেদ, টনি ডায়েসদের সঙ্গে জুটি বেঁধে নিয়মিতই তিনি হাজির হতেন টিভি দর্শকদের সামনে। অভিনয়ের পাশাপাশি মডেলিংয়েও সুনাম কুড়িয়েছেন তিনি।

আরণ্যক নাট্যদলের মাধ্যমে মঞ্চনাটকে অভিনয় শুরু করেছিলেন তাজিন আহমেদ। পরবর্তীতে টেলিভিশন নাটকে ব্যস্ত হয়ে পড়েন তিনি। টেলিভিশন নাটকে অভিনয় করেই তারকাখ্যাতি লাভ করেন। তবে বর্তমানে টেলিভিশন নাটকেও খুব একটা নিয়মিত নন তাজিন। কিছুদিন আগে আরণ্যকের দর্শকপ্রিয় ‘ময়ূর সিংহাসন’ নাটকে অভিনয় করেন এই অভিনেত্রী।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!