• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

গোলরক্ষক সোহেলের ভুলে ছিটকে গেল বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ৮, ২০১৮, ০৯:০৫ পিএম
গোলরক্ষক সোহেলের ভুলে ছিটকে গেল বাংলাদেশ

ছবি: বাফুফে

ঢাকা: জিতলে তো কথাই নেই, ড্র করলেও সাফ চ্যাম্পিয়নশিপের ১২তম আসরের সেমিফাইনাল নিশ্চিত হতো বাংলাদেশের। কিন্তু গোলরক্ষক শহিদুল আলম সোহেলের ভুলে ড্র তো নয়ই, নেপালের কাছে ২-০ গোলে হেরে ছিটকে গেল জেমি ডের শিষ্যরা। টানা দুই ম্যাচ জিতেও শেষ চারের টিকেট কাটতে পারল না স্বাগতিকরা।

শনিবার সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হওয়া গোলরক্ষক শহিদুল আলম সোহেলের ভুলে গোল হজম করে বাংলাদেশ। ম্যাচের ৩৩ মিনিটে সুনিল বালের ফ্রি কিক থেকে বল পেয়ে বাম পায়ের শটে গোল করেন বিমল মাগার। এই বলটি ফিস্ট করতে ব্যর্থ হন সোহেল। বারবার এই ভুল করেন তিনি। সাফ শুরু হওয়ার আগে শ্রীলঙ্কার বিপক্ষে নীলফামারি শেখ কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচেও একই ভুলে করেছিলেন এই গোলরক্ষ। তার ভুলেই লঙ্কানদের কাছে ১-০ গোলে হেরেছিল বাংলাদেশ।

কিন্তু অদৃশ্য কারণে সাফের মতো টুর্নামেন্টে সেই সোহেলকেই একাদশে রাখেন বাংলাদেশ দলের ম্যানেজম্যান্ট। শহিদুল আলম সোহেল ঘরোয়া লিগে আবাহনীর হয়ে খেলেন। জাতীয় দলের ম্যানেজার সত্যজিৎ দাস রুপুও আবাহনীর ম্যানেজার। সামাজিক যোগাযোগের মাধ্যমে অনেকেই বিষয়টি নিয়ে কানাঘুসা করছেন। অনেকই মন্তব্য করেছেন সোহেল আবাহনীর হওয়ায় তাতে একাদশে রেখেছেন সত্যজিৎ দাস রুপু। অথচ দেশের এক নাম্বার গোলরক্ষক আশরাফুল ইসলাম রানাকে সুযোগ দেয়া হয়নি।

মুলত প্রথম গোল হজম করেই মানসিকভাবে খানিকটা ভেঙে পড়ে বাংলাদেশ দল। আর তার ফলেই শেষ মুহুর্তে আরও একটি গোল হজম করে স্বাগতিক দল। ৯০ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন নবযুগ শ্রেষ্ঠা। ফলে ৯ বছর পর সুযোগ পেয়েও সেমিফাইনালে যেতে পাল না লাল সবুজের দল।

ভুটানকে ২-০ গোলে হারিয়ে এবারের আসরে যাত্রা শুরু করে বাংলাদেশ। ওই জয়ে উজ্জীবিত হয়ে উঠে তপু বর্মন-মাহবুবুর রহমনারা। এমন আত্মবিশ্বাস নিয়ে গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। লক্ষ্য ছিলো এ ম্যাচেও জয় তুলে নেয়া। কিন্তু তা আর সম্ভব হলো না।

২০০৯ সালে সর্বশেষ সাফ চ্যাম্পিয়নশীপের গ্রুপ পর্বের বাঁধা টপকে সেমিফাইনাল খেলেছিলো বাংলাদেশ। এরপর আরো তিনবার সাফে অংশ নিয়ে গ্রুপ পর্ব থেকেই নিজেদের মিশন শেষ করে বাংলাদেশ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!