• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

গোল মিসের মহড়া দেখিয়ে হারল বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ৫, ২০১৮, ১০:৩৮ পিএম
গোল মিসের মহড়া দেখিয়ে হারল বাংলাদেশ

ঢাকা: গোল মিস করার মহড়া দেখিয়ে ফিলিপাইনের কাছে ০-১ গোলে হারল বাংলাদেশ। গোল না করার ব্যর্থতা কিছুতেই কাটাতে পারছে না জীবন-বিপলুরা। ২৪ মিনিটে গোল করেন ফিলিপাইনের ড্যানিয়েলস। শেষ অবধি সেই গোলেই জিতে মাঠ ছাড়ে ফিলিপাইন।

পাঁচটির মতো সহজ সুযোগ নষ্ট করেছেন বাংলদেশের ফুটবলাররা। অনেক দিন পর জাতীয় দলের একাদশে সুযোগ পেয়ে কাজে লাগাতে পারেননি তৌহিুল আলম সবুজ। মাহবুবুর রহমান সুফিলের পরিবর্ত সবুজকে আক্রমণভাগে নাবীব নেওয়াজ জীবনের সঙ্গে একাদশে রাখা হয়েছিল। কিন্তু জীবন ও সবুজ দুজনই সহজ সুযোগ নষ্ট করলে হার দিয়ে গ্রুপ পর্ব শেষ করে বাংলাদেশ।

শুক্রবার ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যেতে পারতো বাংলাদেশ। রহমত মিয়ার লম্বা থ্রো থেকে হেড নিয়েছিলেন তপু বর্মন। তার হেড ফিরিয়ে দেন ফিলিপাইনের গোলরক্ষক।

২৪ মিনিটে ফিলিপাইন এগিয়ে যায় ডিফেন্ডার তপু বর্মনের ভুলে। উড়ে আসা বল বুক দিয়ে থামালে সেটি পড়ে মিশাগার পায়ে। তিনি ডান দিকে বল ঠেলে দিলে তা ধরে কোনাকুনি শটে গোল করেন ড্যানিয়েলস।

দ্বিতীয়ার্ধে বাংলাদেশ একের পর এক আক্রমণ করলেও ম্যাচে ফিরতে পারেনি। সবুজের ডান দিক থেকে নেয়া ক্রসে বক্সে দাঁড়িয়ে জীবন হেড নিলে বল চলে যায় বাইরে। এর কিছুক্ষণ পর ইমন বাবুর কর্নার ফিলিপাইনের গোলরক্ষক থামালে বল পান সবুজ। ছোট বক্স থেকে সবুজ অবিশ্বাস্যভাবে বল মারেন ক্রসবারের ওপর দিয়ে। ইনজুরি সময়ে কর্নার থেকে পোস্টের সামনে জটলা তৈরি হলেও সুযোগ কাজে লাগাতে পারেননি কেউ।

বাংলাদেশকে হারিয়ে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে ফিলিপাইন। গ্রুপ রানার্সআপ বাংলাদেশ সেমিফাইনালে কোন দলকে পাচ্ছে, তা বোঝা যাবে শনিবার নেপাল ও ফিলিস্তিন ম্যাচের পর।
বাংলাদেশ একাদশ

আশরাফুল ইসলাম রানা, তপু বর্মন, টুটুল হোসেন বাদশা, রহমত মিয়া, সুশান্ত ত্রিপুরা, ইমন মাহমুদ বাবু, মাসুক মিয়া জনি (জাবেদ)বিপলু আহমেদ, তৌহিদুল আলম সবুজ (মতিন মিয়া), রবিউল হাসান(ইব্রাহিম) ও নাবীব নেওয়াজ জীবন।

সোনালীনিউজ/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!