• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

তারেকের সঙ্গে কিসের জাতীয় ঐক্য, ড.কামাল-বি.চৌধুরীর?


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১১, ২০১৮, ০৮:৪৫ পিএম
তারেকের সঙ্গে কিসের জাতীয় ঐক্য, ড.কামাল-বি.চৌধুরীর?

ফাইল ছবি

ঢাকা : ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে ‘ফরমায়েশি’ বলে আখ্যা দেওয়ায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কড়া সমালোচনা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ফখরুল কিভাবে বললেন যে এ রায় ফরমায়েশি? একজন বিবেকমান মানুষও কি এ কথা বলতে পারে? তাহলে বিএনপি নেতারা কি করে এ কথা বললেন। একজন বিবেকবান মানুষও এ রায়কে ফরমায়েশি বলতে পারবেন না।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) রাজধানীর রমনার ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইইবি) মিলনায়তনে সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির ২৮তম বার্ষিক সম্মেলন উদ্বোধনকালে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, ২১  আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে দণ্ডপ্রাপ্ত আসামি তারেক রাহমানের সঙ্গে কামাল হোসেন ও বি. চৌধুরীর কিসের জাতীয় ঐক্য এমন প্রশ্ন করেছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। যারা ২১ আগস্টের হামলার মহানায়ক, যারা খুনি, তাদের সঙ্গে যারা ঐক্য করছেন তাদের ঐক্য দেশের জনগণ মেনে নিতে পারে না।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যে ঘটনায় ২৪ জন মানুষ মারা গেল, শত শত লোক আহত হলো। যাদের অনেকে সারাজীবন পঙ্গু হয়ে আছে সে ধরনের একটি হত্যাকাণ্ডের রায় কি ফরমায়েশি হতে পারে? তাছাড়া মুফতি হান্নান যেখানে বলেছেন, তারেক রহমানের নির্দেশে এ ধরনের হত্যাকাণ্ড ঘটেছে। সেখানে কি করে এ রায় ফরমায়েশি হয়?

তিনি বলেন, আমি নিজে এখনও বসে নামাজ পড়তে পারি না, সেজদা দিতে পারি না। চেয়ারে বসে আমাকে নামাজ আদায় করতে হয়।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, সড়ক পরিবহন মন্ত্রণালয়কে মানুষ বলে দুর্নীতিবাজ মন্ত্রণালয়। এটা শুনে কি ভালো লাগে? আপনারা অবশ্য শোধরানোর চেষ্টা করবেন। কারণ যে মন্ত্রণালয়কে মানুষ দুর্নীতিগ্রস্ত মন্ত্রণালয় বলে সে মন্ত্রণালয়ের সৎ মন্ত্রী থাকলেও লোকে কি তাকে সৎ মন্ত্রী বলবে?

তিনি আরও বলেন, যা হোক আমার সময় তো শেষ। আপনাদের সঙ্গে আগামীতে নাও দেখা হতে পারে। নির্বাচনকালীন সরকারের দায়িত্বে যদি থাকি তাহলে হয়তো রুটিন ওয়ার্ক করতে হবে। তবে এ মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করার সময় ভালো কিছু যদি করি তাহলে তার সুনাম আপনাদের; আর মন্দ কিছু হলে আমি তার দায়ভার নেবে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!