• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

মাঠে নামলেই ডাবল সেঞ্চুরি মাশরাফির


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ৮, ২০১৮, ০৬:১৯ পিএম
মাঠে নামলেই ডাবল সেঞ্চুরি মাশরাফির

ছবি: সংগৃহীত

ঢাকা: আসন্ন একাদশ জাতীয় সংসদ সির্বাচনে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। বয়স ৩৫। তাই ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ওয়ানডে সিরিজ কিনা মাশরাফি বিন মর্তুজার? এমন প্রশ্ন করে বসেছেন অনেক ভক্ত। তবে এই প্রশ্নে এখনই উত্তর দেবার সময় হয়নি। কারণ, আপাতত নড়াইল এক্সপ্রেসের ভাবনাজুড়ে শুধুই উইন্ডিজ।

ওয়ানডে ফরম্যাটে ২শতম আন্তর্জাতিক ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করতে যাচ্ছেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। কিন্তু মাশরাফি ওয়ানডে সিরিজে ক্যারিবীয় বধের পরিকল্পনা নিয়ে এতটাই ব্যস্ত যে নিজের সামনে থাকা এ কীর্তির কথা মনে নেই তার। শনিবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে বিষয়টি সম্পর্কে দৃষ্টি আকর্ষণ করলে, তিনি বলেন, ‘ধন্যবাদ বিষয়টি স্বরণ করিয়ে দেয়ার জন্য। আমার আসলে খেয়াল ছিল না। আমি আগেও বলেছি, এগুলো আমাকে স্পর্শ করে করে না। এগুলো আমার কাছে এত গুরুত্বপূর্ণও না।’

এই মুহুর্তে ম্যাচ নিয়েই ভাবছেন মাশরাফি। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমার কাছে এখন গুরুত্বপূর্ণ হচ্ছে কালকের ম্যাচটা জেতা। তবে একদিক থেকে ভালো লাগছে যে, বাংলাদেশের হয়ে ওয়ানডে ফরম্যাটে ২০০তম ম্যাচ হচ্ছে। এটা অবশ্যই ভালো লাগবে একটা সময়। যখন মানুষ বলবে, তুমি বাংলাদেশের হয়ে ২০০টা ম্যাচ খেলেছো। এটা অবশ্যই একটা অর্জন। ওই জায়গা থেকে অবশ্যই ভালো লাগবে। কিন্তু কালকের ম্যাচের উপরে আর কিছুর গুরুত্ব একেবারেই নাই। এটা চিন্তা করে খেলার সুযোগ নেই। কালকের ম্যাচটা গুরুত্বপূর্ণ। আমাদেরকে জিততে হবে এটাই।’

রোববার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে খেলতে নামলেই ২শতম আন্তর্জাতিক ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করবেন ম্যাশ। তবে বাংলাদেশের হয়ে ১৯৮তম ম্যাচ খেলতে নামবেন মাশরাফি। অর্থাৎ আন্তর্জাতিক অঙ্গনে ১৯৯টি ও দেশের জার্সি গায়ে ১৯৭টি ওয়ানডে খেলেছেন মাশরাফি। নিজের ক্রিকেট ক্যারিয়ারে আফ্রিকা একাদশের বিপক্ষে এশিয়া একাদশের হয়ে দু’টি ওয়ানডে খেলেছিলেন মাশরাফি। ম্যাচ দু’টি ছিলো ২০০৭ সালের জুনে।

বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলা খেলোয়াড়ও মাশরাফি। ১৯৭টি ম্যাচ খেলেছেন তিনি। এরপরই আছেন উইকেটরক্ষক ও সাবেক অধিনায়ক মুশফিকুর রহীম।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!