• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ব্রেন টিউমার ধরা পড়েছে রুবেলের


ক্রীড়া প্রতিবেদক মার্চ ১১, ২০১৯, ০১:৪৪ পিএম
ব্রেন টিউমার ধরা পড়েছে রুবেলের

ঢাকা : বড় এক দুঃসংবাদ পেয়েছেন ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল। তাঁর মস্তিস্কে ব্রেন টিউমার ধরা পড়েছে। বেশ কয়েকবার পরীক্ষা নিরীক্ষা শেষে চিকিৎসকরা জানিয়েছেন মস্তিস্কের টিউমারে আক্রান্ত হয়েছেন জাতীয় দলের হয়ে পাঁচটি ওয়ানডে খেলা এই বাঁহাতি স্পিনার।

৩৭ বছর বয়সী এই ক্রিকেটার চিকিৎসার জন্য সিঙ্গাপুর যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তার মস্তিস্কে অস্ত্রোপচার হবে। আশার কথা হলো, তার এই ব্রেন টিউমার একেবারে প্রাথমিক পর্যায়ে। চিকিৎসকরা আশ্বস্ত করেছেন ঠিকমতো অস্ত্রোপচার করে টিউমার সরিয়ে ফেললে মোশাররফ হোসেন রুবেল পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন।

মোশাররফ হোসেন রুবেল জাতীয় দলের হয়ে শেষবার খেলেছিলেন ২০১৬ সালের অক্টেবরে। প্রতিপক্ষ ছিলো ইংল্যান্ড। এবারের ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগেও তিনি গাজী গ্রুপ ক্রিকেটার্সের খেলোয়াড়। জানুয়ারিতে শেষ হওয়া এবারের বিপিএলে খেলেছিলেন চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে। বিপিএল চলাকালে বেশ কয়েকবার শারীরিক অসুস্থতার কারণে জ্ঞান হারিয়ে ফেলেন তিনি। চিকিৎসকদের পরামর্শে মস্তিস্কের বিভিন্ন অংশে এক্সরে ও সিটি স্ক্যান করার পর ব্রেন টিউমার ধরা পড়ে।

সিঙ্গাপুরে এই চিকিৎসার ব্যয় প্রচুর। সবমিলিয়ে তার এই চিকিৎসার জন্য ৪০ লাখ টাকার প্রয়োজন হতে পারে। বিসিবির কাছ থেকে আর্থিক সহায়তার জন্য আবেদন করার চিন্তা করছেন মোশাররফ রুবেল।

নিজের এই শারীরিক অসুস্থতার কথা মোশাররফ হোসেন রুবেল বিসিবির প্রধান চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরীকে জানিয়েছেন। ডা. দেবাশীষ এই প্রসঙ্গে সংবাদমাধ্যমকে বলেছেন,‘টিউমারটি কতখানি জটিল সেটা অস্ত্রোপচারের পর বায়োপসি রিপোর্ট থেকে জানা যাবে। এখন পর্যন্ত আমরা জানি যে তার এই টিউমার প্রাথমিক পর্যায়ে রয়েছে। তবে মস্তিস্কে যে কোন টিউমারই খুবই স্পর্শকাতর বিষয়। চলতি বছরের বিপিএল চলাকালে হঠাৎ করেই অজ্ঞান হয়ে গিয়েছিলেন মোশাররফ হোসেন রুবেল। তখন ভালোমতো চেকআপের জন্য তাকে পরামর্শ দেওয়া হয়েছিলো।’

মোশাররফ রুবেল এর মধ্যেই সিঙ্গাপুরের ভিসার জন্য আবেদন করেছেন। আর্থিক সঙ্কট কাটিয়ে উঠলেই তিনি যত দ্রুত সম্ভব মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি হবেন।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!