• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১

মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেপ্তার


নিজস্ব প্রতিনিধি এপ্রিল ২৭, ২০২৪, ০৭:৩৬ পিএম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেপ্তার

ফাইল ছবি:

ঢাকা: মালয়েশিয়ার জোহর রাজ্যে অভিযান চালিয়ে ১৩২ বাংলাদেশিসহ ২০৬ অভিবাসীকে গ্রেপ্তার করেছে দেশটির অভিবাসন বিভাগ। গ্রেপ্তারদের বয়স ১৮ থেকে ৬১ বছরের মধ্যে।

শনিবার (২৭ এপ্রিল) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন জোহর রাজ্যের অভিবাসন বিভাগের পরিচালক বাহার উদ্দিন তারি। এর আগে গতকাল শুক্রবার রাজ্যের পাসির গুদাং এলাকায় অপস মাহির নামের অভিযানে এসব অবৈধ অভিবাসীকে গ্রেপ্তার করা হয়।

বাহার উদ্দিন তারি জানান, ওই এলাকার একটি নির্মাণস্থলে অভিযান চালিয়ে মোট ৫৩০ জন বিদেশি ও স্থানীয়দের কাগজপত্র পরীক্ষা করে অভিবাসন বিভাগ। এরপর সেখান থেকে ২০৬ জনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারদের মধ্যে ১৩২ জন বাংলাদেশি ও ৫৩ জন চীনা নাগরিক রয়েছেন। এছাড়া ১০ জন মিয়ানমারের, ৬ জন পাকিস্তানি, ৩ জন ইন্দোনেশিয়ান, ২ জন ভিয়েতনামের এবং একজন স্থানীয় বাসিন্দা।

অভিযানে গ্রেপ্তারদের বিরুদ্ধে অভিবাসন আইন ১৯৫৯/৬৩ (অ্যাক্ট ১৫৫) এর ধারা ১৫(১)(সি) এবং ৫৬(১)(ডি), রেগুলেশন ১৭(বি) এবং রেগুলেশন ১১(৭)(এ) অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

চলতি বছরের জানুয়ারি থেকে ২৭ এপ্রিল পর্যন্ত জোহর রাজ্যের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এক হাজার ৯৩৬ জন অবৈধ অভিবাসীকে গ্রেপ্তার করা হয়েছে বলেও বিবৃতিতে জানিয়েছে অভিবাসন বিভাগ।

আইএ

Wordbridge School
Link copied!