• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বঙ্গমাতা গোল্ডকাপ নিয়ে আরটিভিতে সাত নাটক


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ৩, ২০১৯, ০৯:৫৪ পিএম
বঙ্গমাতা গোল্ডকাপ নিয়ে আরটিভিতে সাত নাটক

ছবি সংগৃহীত

ঢাকা: ছেলেদের বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবলের সূচনা হয়েছিল ১৯৯৬ সালে। গত ২২ বছরে মাত্র পাঁচবার মাঠে গড়িয়েছে টুর্নামেন্টটি। সর্বশেষ গেল বছর হয়েছে পঞ্চম আসর। তবে স্বাগতিক দলের পারফরম্যান্স মোটেও আশাব্যঞ্জক নয়। ছেলেদের তুলনায় গত কয়েক বছর ধরেই ঊর্ধ্বমূখি মেয়েদের পারফরম্যান্স। মারিয়া-সাবিনাদের সাফল্যে অনুপ্রানিত হয়েই ছয় জাতীর বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপ টুর্নামেন্টের আয়োজন করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

আগামী ২২ এপ্রিল থেকে প্রথমবার মাঠে গড়াচ্ছে মেয়েদের এই আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। ছয় জাতীর এই প্রতিযোগিতা সরাসরি সম্প্রচার করবে বেসরকারি টিভি চ্যানেল আরটিভি। ‘এগিয়ে যাওয়ার নেই মানা’ এই স্লোগানকে সামনে রেখে টুর্নামেন্ট শুরু হওয়ার আগে নারীদের জেগে ওঠার ভিন্ন ভিন্ন গল্প নিয়ে ৭টি নাটক তৈরি করেছে চ্যানেলটি। আগামী ৭ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত আরটিভি’র পর্দায় প্রচারিত হবে নাটকগুলো।  

৭ এপ্রিল রোববার থেকে ৭ দিন নাটকগুলো পর্যায়ক্রমে দেখানো হবে। প্রতিটি নাটকের দৈর্ঘ্য ৩০ মিনিট। প্রথম দিন ৭ এপ্রিল রোববার রাত ৮টায় প্রচারিত হবে ‘সেলাই ঘর’। রচনা ও পরিচালনায়  প্রীতি দত্ত; অভিনয়ে নুসরাত ইমরোজ তিশা, মিলি বাশার, অরিত্রি প্রমুখ।

দ্বিতীয় দিন ৯ এপ্রিল মঙ্গলবার রাত ৮টায় প্রচারিত হবে ‘ধূসর ঘূর্ণি’। রচনা ইফফাত আরেফীন মাহমুদ তন্বী ও পরিচালনায় ফাহমিদা ইরফান, অভিনয়ে অপর্ণা ঘোষ, মিশু সাব্বির, রাব্বী প্রমুখ।

তৃতীয় দিন ১১ এপ্রিল বৃহস্পতিবার রাত ৮টায় প্রচারিত হবে ‘বারুদ’। রচনা করেছেন ইফফাত আরেফীন মাহমুদ তন্বী ও পরিচালনা করেছেন চয়নিকা চৌধুরী আর অভিনয়ে আছেন জাকিয়া বারী মম, ফেরদৌসী মজুমদার, এফ এস নাঈম, দীপা খন্দকার, শাহেদ আলী প্রমুখ।

চতুর্থ দিন ১৫ এপ্রিল সোমবার রাত ৮টায় ‘কুসুমের স্বপ্ন’ প্রচারিত হবে। রচনা ও পরিচালনায় শ্রাবণী ফেরদৌস, অভিনয় শিল্পীরা হলেন- নুসরাত ইমরোজ তিশা, সায়েদ জামান শাওন, মাসুম বাশার, শেলী আহসান প্রমুখ।

পঞ্চম দিন ১৬ এপ্রিল মঙ্গলবার রাত ৮টায় প্রচারিত হবে ‘পিঁউ- একটি পাখির জীবন’। রচনা ও পরিচালনা করেছেন নাজনীন হাসান চুমকি, অভিনয় শিল্পীরা হলেন- সাদিয়া জাহান প্রভা, ফারহান, অশোক ব্যাপারী, শিল্পী সরকার অপু প্রমুখ।

ষষ্ঠ দিন ১৮ এপ্রিল বৃহস্পতিবার রাত ৮টায় প্রচারিত হবে ‘স্বপ্নের মেঘদল’। রচনা ও পরিচালনায় মাতিয়া বানু শুকু, অভিনয়ে তানজিন তিশা, রাইসুল ইসলাম আসাদ, দীপা খন্দকার প্রমুখ।

সপ্তম দিন ২১ এপ্রিল রোববার রাত ৮টায় প্রচারিত হবে ‘গাইড’। রচনা ও পরিচালনা করেছেন জিনাত হাকিম, অভিনয় করেছেন শবনম ফারিয়া, রওনক হাসান, আজিজুল হাকিম, রোজি সিদ্দিকী প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!