• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

বাংলাদেশ দলের বিশ্বকাপ জার্সি পাবেন যেখানে


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ২৭, ২০১৯, ০৯:০৭ পিএম
বাংলাদেশ দলের বিশ্বকাপ জার্সি পাবেন যেখানে

ফাইল ছবি

ঢাকা: আরেক দফা পিছিয়ে গেল বাংলাদেশ দলের বিশ্বকাপ জার্সি উন্মোচন। শনিবারই এই জার্সি উন্মোচন হওয়ার কথা ছিল। এখন সেটি হবে সোমবার। জার্সি উন্মোচনের পরপরই সেটি পাওয়া যাবে বাজারে। ডিজাইনে নতুনের ছোঁয়া রেখে জার্সি প্রস্তুত করেছে স্পোর্টস অ্যান্ড স্পোর্টজ ডিজাইন। এবারই প্রথম অফিসিয়াল জার্সি কেনার সুযোগ পাবেন ক্রিকেটপ্রেমীরা। দেশের দুই জনপ্রিয় ব্র্যান্ড অঞ্জনস ও জেন্টল পার্কের প্রায় শতাধিক আউটলেটে বিক্রি হবে বিশ্বকাপ জার্সি। আবার ক্রিকশপ বিডি ও জার্সি ফ্রিক বিডি থেকে অনলাইনে অর্ডার করা যাবে। একইসঙ্গে ডিমানি অ্যাপের মাধ্যমেও জার্সি কিনতে পারবেন ভক্তরা।

তবে উন্মোচনের আগে জার্সির ডিজাইন নিয়ে কেউই মুখ খুলতে নারাজ। শনিবার রাজধানীর হাতিরঝিলে ক্রিকেটার্স কিচেনে আয়োজিত সংবাদ সম্মেলনে এনিয়ে লুকোছাপা থাকল বিসিবি আর জার্সি প্রস্তুত কারক প্রতিষ্ঠানেরও।

শনিবার সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ব্র্যান্ডগুলোর সঙ্গে পরিচয় করিয়ে দেয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস, সাবেক অধিনায়ক ও বিসিবি পরিচালক আকরাম খান। ছিলেন যেসব প্রতিষ্ঠান জার্সি বিক্রি করবে তাদের কর্ণধার ও প্রতিনিধিগণ।

জার্সি কেমন হবে? স্পোর্টস এন্ড স্পোর্টস ডিজাইনের কর্ণধার মেহতাবউদ্দিন আনোয়ার আহমেদ সেন্টু জানালেন,‘ আপনারা অবগত আছেন, আইসিসি ইভেন্টে দুই রঙের জার্সি হয়। আমাদের দেশের জন্য বরাবরের মতো-লাল ও সবুজ। আমরা লাল জার্সিটাতে একটু ভিন্টেজ লুক দিতে চেয়েছি। ১৯৯৯ এর বিশ্বকাপ জার্সিতে সবুজের সঙ্গে বুকের উপর হলুদের একটা প্যাচ ছিল। আমাদের লাল জার্সিতেও ওরকম একটা কিছু থাকবে। সবুজটাকে রেখে বৈচিত্র্য এনেছি।’

জার্সিতে বিসিবির লোগো এমব্রয়ডারি করা হয়েছে। অনেকটা ফুটবলের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের যে লোগো, তার মতো। থ্রিডি লুক থাকবে।

এই জার্সি বিক্রি হবে ইংল্যান্ডেও। খেলা দেখতে যাওয়া দর্শকরা ম্যাচ ভেন্যু থেকে কিনতে পারবেন বাংলাদেশের অফিসিয়াল জার্সি, ক্যাপ। ম্যাচ ও ভেন্যুর বাইরে আইসিসির অফিসিয়াল স্টোরেও জার্সি বিক্রি করবে স্পোর্টস অ্যান্ড স্পোর্টস।

প্রতিষ্টানটির কর্নধার মেহতাবউদ্দিন আনোয়ার আহমেদ সেন্টু বলেন, ‘বাংলাদেশ দলের জার্সির পাশাপাশি জাতীয় দলের অন্য পোশাকও পাওয়া যাবে আমাদের নির্ধারিত স্টোরে। তবে যারাই নকল জার্সি তৈরি করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও স্পোর্টস অ্যান্ড স্পোর্টস।’

তবে জার্সিটি কিনতে মোটা অঙ্কই খরচ করতে হবে ভক্তদের। দাম পড়বে ১১৫০ টাকা। চাইলে কেনা যাবে অ্যাওয়ে জার্সিও।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!