বৈদ্যুতিক লাইনের কাজ করতে গিয়ে টেকনিশিয়ান নিহত

  • চট্টগ্রাম প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২০, ১১:০৯ এএম

চট্টগ্রাম: বিদ্যুত সঞ্চালন বন্ধ ভেবে বৈদ্যুতিক লাইনের কাজ করতে গিয়ে নিহত হয়েছেন লাইন টেকনিশিয়ান। নিহত আলমগীর হোসেন (৬০) পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর মিরসরাই জোনাল অফিসের লাইন টেকনিশিয়ান হিসাবে কর্মরত ছিলেন।

শনিবার (১৮ জানুয়ারি) উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের দক্ষিন সোনাপাহাড় এলাকায় বৈদ্যুতিক খুঁটিতে উঠে কাজ করার সময় প্রাণ হারান আলমগীর।

জানা গেছে, মিরসরাই-১ উপকেন্দ্র ও বেজা উপকেন্দ্রের বার্ষিক রক্ষণাবেক্ষণ কাজের লক্ষ্যে গত ১২ জানুয়ারি নোটিশ জারি করে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-৩। ওই নোটিশে জানানো হয় রক্ষণাবেক্ষণ কাজের জন্য ১৮ জানুয়ারি সকাল ৮ টা থেকে বিকেল চারটা পর্যন্ত উপজেলাব্যাপী বিদ্যুৎ সঞ্চালন বন্ধ থাকবে।

সংযোগ বন্ধের পূর্বঘোষিত সময় অনুযায়ী শনিবার (১৮ জানুয়ারি) বিদ্যুৎ সঞ্চালন লাইনে কাজ করতে উঠেছিলেন লাইন টেকনিশিয়ান আলমগীর। কিন্তু খুঁটিতে উঠার পর বিদ্যুৎ পৃষ্ঠে তাৎক্ষণিক প্রাণ হারায় ওই টেকনিশিয়ান।

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর মিরসরাই জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার সাইফুল আহম্মদ বলেন, সঞ্চালন লাইন বন্ধের দায়িত্বে নিয়োজিত ব্যাক্তিদের গাফিলতি আছে কিনা তা খতিয়ে দেখা হবে। এই ঘটনার তদন্তপূর্বক দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

জোরারগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) সিরাজুল ইসলাম বলেন, পল্লী বিদ্যুতের এক কর্মীর মৃত্যুর ঘটনায় জোরারগঞ্জ থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

সোনালীনিউজ/এসআই